170391

‘ভালো মানুষের পক্ষে সোচ্চার হোন, না হয় তারা হারিয়ে যাবে’

ড. তুহিন মালিক ।।

ক্যাসিনো জুয়ার বিরুদ্ধে চলমান অভিযানের বিরুদ্ধে ক্ষোভে ফেটে পরা হুইপ শামসুল হক চৌধুরীর একটি ভিডিও ভাইরাল হয়েছে। হুইপের মতে ক্যাসিনো বন্ধ করা যাবে না, এগুলো বন্ধ করলে নাকি ছেলেরা বেকার হয়ে যাবে, রাস্তায় ছিনতাই করবে।

সাইফুল আমিন, একজন পুলিশ পরিদর্শক। পুলিশে চাকরী করলেও সবার মত তিনিও দেশের একজন নাগরিক। চাকরীর ভয় ও গডফাদারদের ক্ষমতার ভয়ে এতদিন হয়ত চুপ থেকেছেন। এবার এই পুলিশ পরিদর্শক চলমান অভিযানে সাহস পেয়ে গোপন কথা ফাঁস করে বলেন- ‘চট্টগ্রাম আবাহনী ক্লাবের জুয়ার আসর থেকে গত পাঁচ বছরে ক্লাবটির মহাসচিব ও জাতীয় সংসদের হুইপ শামসুল হক চৌধুরী ১৮০ কোটি টাকা আয় করেছেন।’

বিষাক্ত সাপের লেজে পা দিলেন এই পুলিশ পরিদর্শক। ব্যাস, দুর্দান্ত প্রভাবশালী হুইপের বিরুদ্ধে অভিযোগ আনার অপরাধে সেই পুলিশ পরিদর্শক সাইফুল আমিনকে আজ বরখাস্ত করা হলো!

সেই পুলিশ পরিদর্শকের অপরাধের যেন কোন শেষ নাই! ‘শৃঙ্খলা ভংগ করেছেন’! ‘পুলিশ বাহিনীর ভাবমূর্তি ব্যাপকভাবে ক্ষুন্ন করেছেন’! ‘অসদাচরণ করেছেন’! তাই দয়াবান আইনে চাকরি হতে বরখাস্ত!

সরকারের চোখে এই পুলিশ পরিদর্শক ‘পুলিশ বাহিনীর ভাবমূর্তি ব্যাপকভাবে ক্ষুন্ন করেছেন’। কিন্তু বাস্তবে এই পুলিশ পরিদর্শক দূর্নীতিতে নিমজ্জিত পুলিশ বাহিনীর প্রতি দেশের মানুষের অন্তরে কিঞ্চিত পরিমানে হলেও শ্রদ্ধা ও সম্মান অর্জন করে গেছেন।

আসুন, আমরা ভালো মানুষগুলোর পক্ষে সোচ্চার হই। না হলে, একদিন ভালো মানুষগুলো সব হারিয়ে যাবে।

(ফেসবুক থেকে নেয়া)

-এএ

ad

পাঠকের মতামত

Comments are closed.