171046

ঢাকা উত্তরে খতমে নবুওয়াত সংরক্ষণ কমিটিতে স্থান পেলেন যারা

সুফিয়ান ফারাবী
বিশেষ প্রতিবেদক

খতমে নবুওয়াত সংরক্ষণ কমিটির ঢাকা জেলা উত্তরের কাউন্সিল অধিবেশন গতকাল ৩০ সেপ্টেম্বর সম্পন্ন হয়েছে। এতে সভাপতিত্ব করেন মধুপুরের পীর মাওলানা আব্দুল হামিদ।

ঢাকা উত্তরের  প্রায় পাঁচ শতাধিক ওলামায়ে কেরামের অংশগ্রহণের মধ্য দিয়ে কাউন্সিলে খতমে নবুওয়াত সংরক্ষণ কমিটির ঢাকা জেলা উত্তরের সভাপতি ও সেক্রেটারি জেনারেলের নাম ঘোষণা করা হয়।

অধিবেশনে এশার নামাজের আগে ৫ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করেন স্থানীয় আলেম হাফেজ মাওলানা আলী আকবর কাসেমী।

সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন আল্লামা শাহ আহমদ শফির খলিফা মাওলানা মাহবুবুর রহমান নবাবগঞ্জী। সেক্রেটারি জেনারেলের পদ অলংকৃত করেছেন বায়তুল আমান মাদরাসা-মসজিদ কমপ্লেক্সের মুহতামিম ও খতিব মুফতি নাজমুল হাসান বিন নূরী।

কমিটির অন্যান্যরা হলেন- সাংগঠনিক সম্পাদক- মাওলানা শফিকুল ইসলাম, প্রচার সম্পাদক- মাওলানা আব্দুল্লাহ, ও দপ্তর সম্পাদক মুফতি গাজী সিদ্দিকুর রহমান।

আগামী কিছুদিনের মধ্যেই ৩১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হবে বলে জানিয়েছেন সংগঠনটির নবগঠিত ঢাকা জেলার সাধারণ সম্পাদক মুফতি নাজমুল হাসান বিন নূরী।

তিনি বলেন, অল্প কিছুদিনের মধ্যেই আমাদের পরিচিতি সভার আয়োজন করা হবে। মধুপুরের পীর সাহেবের উপস্থিতিতে সেখানে আমরা ৩১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করব।

স্থানীয় ওলামায়ে কেরামের মধ্যে উপস্থিত ছিলেন- হাফেজ মাওলানা আলী আকবর কাসেমী, মুফতি জাহিদুল ইসলাম কাসেমী, হাফেজ মাওলানা শাহেদ জাহিরী, মাওলানা মহিউদ্দিনসহ স্থানীয় খুতাবায়ে মাসাজিদ, আইম্মায়ে মাসাজিদ ও সাভারের বিভিন্ন মাদ্রাসার শিক্ষকবৃন্দ।

আরএম/

ad

পাঠকের মতামত

Comments are closed.