শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


যেসব জায়গায় ৪৫ টাকায় পেঁয়াজ বিক্রি করছে টিসিবি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: সারাদেশে হঠাৎ পেঁয়াজের দাম বেড়ে যাওয়ায় ঢাকার ৩৫টি পয়েন্টে ৪৫ টাকা করে প্রতি কেজি পেঁয়াজ বিক্রি শুরু করেছে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি)।

গতকাল সোমবার থেকে টিসিবি পেঁয়াজ বিক্রি শুরু করে। টিসিবির মুখপাত্র হুমায়ূন কবির গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন। যদিও টিসিবি এর আগে ১৬টি স্থানে ট্রাকে পেঁয়াজ বিক্রি করছিল।

এদিকে গত রোববার পেঁয়াজের উৎপাদন সংকট দেখিয়ে প্রতি বছরের মতো এবারও বাংলাদেশে পেঁয়াজ রফতানি বন্ধ করেছে ভারত। এতে ভারতের অভ্যন্তরে পাইপলাইনে থাকা পেঁয়াজ বন্দরে প্রবেশ না করলে বড় ধরনের ক্ষতির আশঙ্কা বন্দরের আমদানিকারকদের।

পেঁয়াজ আমদানি বন্ধ থাকায় প্রভাব পড়েছে পাইকারি ও খোলা বাজারে। কয়েক ঘণ্টার ব্যবধানে কেজি প্রতি বেড়েছে ৪০ থেকে ৪৫ টাকা। এতে বিপাকে পড়েছেন জনসাধারণ।

পেঁয়াজের চাহিদা মেটাতে ইতোমধ্যে মিশর ও তুরস্ক থেকে আমদানি করা দুই জাহাজ পেঁয়াজ চট্টগ্রাম বন্দরে এসে পৌঁছেছে। আগামী দুই-একদিনের মধ্যেই এ পেঁয়াজ বাজারে আসবে। তখন
আবারও কমবে পেঁয়াজের দাম।

ঢাকায় যেসব স্থানে বিক্রি হচ্ছে টিসিবির পণ্য: সচিবালয়ের গেইট, প্রেস ক্লাব, কাপ্তান বাজার, ভিক্টোরিয়া পার্ক, সায়েন্সল্যাব মোড়, নিউ মার্কেট/নীলক্ষেত মোড়, শ্যামলী/কল্যাণপুর, ঝিগাতলা মোড়, খামারবাড়ি ফার্মগেট; কলমীলতা মোড়, রজনীগন্ধা সুপার মার্কেট, কচুক্ষেত; আগারগাঁও তালতলা ও নির্বাচন কমিশন অফিস, রাজলক্ষ্মী কমপ্লেক্স।

উত্তরা; মিরপুর-১ নম্বর মাজার রোড, মিরপুর-১০ নম্বর গোল চত্বর, শান্তিনগর বাজার, মালিবাগ বাজার, বাসাবো বাজার, আইডিয়াল স্কুল, বনশ্রী; বাংলাদেশ ব্যাংক চত্বর, মহাখালী কাঁচাবাজার, শেওড়াপাড়া বাজার, দৈনিক বাংলা মোড়, শাহজাহানপুর বাজার, ফকিরাপুল বাজার ও আইডিয়াল জোন।

মতিঝিল বক চত্বর, খিলগাঁও তালতলা বাজার, রামপুরা বাজার, আশকোনা হাজি ক্যাম্প, মোহাম্মদপুর টাউনহল কাঁচাবাজার, দিলকুশা, মাদারটেক নন্দীপাড়া কৃষি ব্যাংকের সামনে ও পলাশী মোড়ে।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ