শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


নারায়ণগঞ্জে প্রসাধনী কারখানায় অভিযান, কোটি টাকার নকল পণ্য জব্দ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানার শিমরাইল এলাকায় একটি কারখানায় অভিযান চালিয়ে আনুমানিক ৫০ কোটি টাকা মূল্যমানের নকল প্রসাধনী ও ইলেকট্রনিক্স পণ্য জব্দ করেছে পুলিশ।

বুধবার রাতে নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার হারুন অর রশীদের নেতৃত্বে গোয়েন্দা পুলিশের (ডিবি) একটি দল এই অভিযান পরিচালনা করেন।

শিমরাইল-ডেমরা সড়কের পাশে ম্যাক্স ইলেকট্রনিক্স লিমিটেড এবং মুনস্টার প্রাইভেট লিমিটেড নামক দুটি প্রতিষ্ঠানের সত্ত্বাধিকারী বেলায়েত হোসেনকে আটক করতে না পারলেও আটজনকে আটক করা হয়। তাদের মধ্যে সাতজনের নাম জানা যায়। তারা হলেন, সাইফুল ইসলাম, আমিনুল ইসলাম, সিরাজুল ইসলাম, অহিদুল ইসলাম, রাজীব, মাইনুল ইসলাম ও মেহেদী হাসান।

অভিযান শেষে পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ জানান, দুটি প্রতিষ্ঠানের সত্ত্বাধিকারী বেলায়েত হোসেন নকল প্রসাধনী তৈরি করে বাজারজাত করে আসছেন। বিভিন্ন দেশের ব্র্যান্ড নকল করে ওই প্রতিষ্ঠানে ময়লাপানি, বিভিন্ন ধরনের রং, সুগন্ধীর মাধ্যমে এসব নকল প্রসাধনী তৈরি করে ফরইভার, কোবরা, গাম্ভি, ফগ, রয়েলসহ অসংখ্য বিদেশি ব্রান্ডের পণ্যের নামে তারা বাজারজাত করে আসছিল।

এছাড়া সনি, স্যামসাং, প্যানাসনিক, এলজি ব্র্যান্ডের নাম ব্যবহার করে বিভিন্ন নকল ইলেক্ট্রনিক্স পণ্য তৈরি করে বাজারজাত করে আসছিলো। এসব ইলেকট্রনিক্স পণ্য সাধারণ মানুষ কিনে প্রতারিত হচ্ছিল। এ প্রসাধনীগুলো ব্যবহারের ফলে মানুষের ক্যান্সার এবং চর্মরোগে আক্রান্ত হওয়ার সম্ভাবনা অনেক।

তিনি আরও জানান, তারা সরকারের বিশাল অংকের ট্যাক্স ফাঁকি দিয়ে আসছিল। আমরা এখান থেকে আটজনকে আটক করেছি। প্রতিষ্ঠানের সত্ত্বাধিকারী বেলায়েত হোসেনসহ সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। ভবিষ্যতেও এ ধনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ