শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ।। ১৪ বৈশাখ ১৪৩১ ।। ১৮ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :

অবরোধের আগেই গ্রেফতার হতে পারেন মাওলানা ফজলুর রহমান!

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: পাকিস্তানে সরকার বিরোধী আন্দোলনের ডাক দিয়েছেন মাওলানা ফজলুর রহমান। আর এ আন্দোলন ও পদযাত্রার তারিখ ঠিক করেছেন ২৭ অক্টোবর। এর আগেই মাওলানা ফজলুর রহমান গ্রেফতার হতে পারেন বলে ধারণা করছেন পাকিস্তানের রাজনৈতিক বিশ্লেষকরা।

পাকিস্তানের স্থানীয় সংবাদমাধ্যম উর্দু পয়েন্টের বরাতে জানা যায়, পাকিস্তানের একটি বেসরকারী টিভি চ্যানেলের অনুষ্ঠানে বক্তব্য রাখার সময় দেশটির সিনিয়র সাংবাদিক ও রাজনৈতিক বিশ্লেষক আরিফ হামিদ ভাট্টি মাওলানা ফজলুর রহমানের পদযাত্রা সম্পর্কে সরকারের প্রত্যাশিত কৌশল সম্পর্কে ভবিষ্যদ্বাণী করেছেন।

আরিফ হামিদ ভাট্টি জানান, আগামী ১৫ অক্টোবর থেকেই জোরালোভাবে এ পদযাত্রার প্রস্তুতি শুরু হবে। এদিকে প্রধানমন্ত্রীর কার্যালয়ে তাদের প্রতিরোধ করার কৌশল তৈরি করা হচ্ছে।

খাইবার পাখতুনখোয়া সরকারের বরাত দিয়ে তিনি জানান, মাওলানা ফজলুর রহমানকে তারা ২৭ অক্টোবর থামাতে পারবে না। তবে ১৫ ই অক্টোবর থেকে মাদরাসা, বাড়ি ও বাজারে সব জায়গায় গণগ্রেপ্তার শুরু হবে। গ্রেপ্তারের এ কার্যক্রম ওয়াজিরিস্তান পর্যন্ত প্রসারিত হবে।

এদিকে, গতকাল গণমাধ্যমের সাথে আলাপকালে জমিয়তে ওলামায়ে ইসলাম (ফ) এর প্রধান মাওলানা ফজলুর রহমান বলেছেন, আমার গ্রেপ্তারের ভয় নেই, আমি যদি গ্রেপ্তার হই, তবে পরিস্থিতি আরো খারাপ হবে। আসিফ জারদারি আমাদের সাথে আছেন, হতাশার কিছু নেই। সরকার মাদরাসা ইস্যু উত্থাপন করে বৈশ্বিক সমর্থন চাইছে। আমরা স্পষ্ট বলতে চাই, ক্ষমতায় আর অবৈধ সরকার চাই না।

উল্লেখ্য, আগামী ২৭ অক্টোবর ইমরান খানকে অবৈধ ঘোষণা করে আবারো নির্বাচনের ডাক দিবেন তিনি। স্বাধীনতা আন্দোলনের  ঘোষণা দিয়ে বিরোধী দল পিপিপি ও পিএমএল এনের পরামর্শে এ তারিখ ঘোষণা করা হয়।

গণমাধ্যমের এক প্রশ্নের জবাবে মাওলানা ফজলুর রহমান বলেন, আগামী ২৭ অক্টোবর কাশ্মীরিদের সাথে একাত্মতা পোষণ, ইমরান খান হটাও আন্দোলন এ বিক্ষোভের মূল প্রতিপাদ্য থাকবে।

তিনি আরো বলেন, সরকারের অযোগ্যতার কারণে দেশের অর্থনীতি দিনদিন নীচের দিকে যাচ্ছে। বিরোধী দলগুলোও একমত যে বর্তমান সরকার একটি ভুয়া নির্বাচন করে ক্ষমতায় এসেছে। এ ভুয়া সরকারকে দেশের জনগণ চায় না।

উর্দু পয়েন্ট অবলম্বনে আবদুল্লাহ তামিম

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ