বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ৯ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার ৬ দিনের সফরে থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী

আবরার কাতরাইতেছে, জিয়ন বললো 'ও নাটক করতেছে, ওরে ফেলে রাখ'

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: যখন ও পড়ে ছিলো তখন এক ছাত্রলীগ নেতা বলেন, ও নাটক করতেছে, ওরে ফেলে রাখ। আমি দিনরাত ঘুমাইতে পারি নাই। আমি ওরে জীবিত দেখছি বাঁচাইতে পারি নাই। আমারে মাফ করে দিস তুই।' বলছিলেন বুয়েট শিক্ষার্থী ও সেদিনের ঘটনার প্রত্যক্ষদর্শী মহিউদ্দীন।

ওই দিনের মর্মান্তিক ঘটনার বর্ণনা দেন আরেক ছাত্র আরাফাত। বুধবার (০৯ অক্টোবর) বুয়েট শাখা ছাত্রলীগের একদল নেতা-কর্মীর নির্যাতনে নিহত আবরারের শেষ সময়ের প্রত্যক্ষদর্শী এই দুজন সেসব ঘটনার বর্ণনা দিয়েছেন।

মৃত্যুর কিছু মুহূর্ত আগে ভোররাতে সিঁড়িতে আবরারকে কাতরাতে দেখেও ছাত্রলীগ নেতাদের হুঙ্কারে মহিউদ্দীন আবরারকে বাঁচাতে যেতে পারেননি। পরে যখন তিনি আবরারের কাছে পৌঁছাতে পেরেছিলেন তখন আবরারের সারা শরীর ঠাণ্ডা ছিল, তখন সে আর বেঁচে ছিলো না।

বুধবার বেলা দেড়টার দিকে বিক্ষোভে অংশ নিয়ে আরাফাত বলেন, তিন-চার মিনিট আগে তিনি যদি সেখানে উপস্থিত হতে পারতেন, তাহলেও হয়তো আবরারকে বাঁচানো যেত।

পড়া শেষে রাতে নিচে খাবার আনতে বেরিয়েছিলেন আরাফাত। তখন তোশকের মধ্যে একজন পড়ে থাকতে দেখেন। তিনি বলেন, তখন চিন্তায়ও আসেনি এরকম হতে পারে। খোদার কসম, এক সেকেন্ডের জন্যও মাথায় আসেনি এভাবে কাউকে মারা হতে পারে।

তিনি বলছিলেন, যখন আবরারের হাত ধরেন, তখন হাত পুরো ঠাণ্ডা, পা ঠাণ্ডা। শার্ট-প্যান্ট ভেজা। তোশক ভেজা। মুখ থেকে ফেনা বের হয়েছে।

তিনি বলছিলেন, ‘তখন ওকে বাঁচানোর জন্য বুকে চাপ দিই। হাতে চাপ দিই। আশপাশের সবাইকে বলি, কেউ একজন ডাক্তারকে ম্যানেজ কর। এরপর ডাক্তার আসল। ডাক্তার দেখে বলেন, ১৫ মিনিট আগেই সে (আবরার) মারা গেছে।’

ঘটনার বর্ণনা দিতে গিয়ে ওই দুই ছাত্রসহ অনেকেই কান্নায় ভেঙে পড়েন। এসময় এক হৃদয়বিদারক দৃশ্যের অবতারণা হয় রাজপথে।

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ