172097

প্রতিটি আন্দোলন-সংগ্রামে তিনি ছিলেন একজন কীর্তিমান পুরুষ

মুফতি ফয়জুল্লাহ ।।

বাতিলের বিরুদ্ধে সাহসী কন্ঠ, সদালাপী , অমায়িক, প্রথিতযশা উদার ও শীর্ষস্থানীয় রাজনিতিক,ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র যুগ্ম মহাসচিব অধ্যাপক হাফেজ মাওলানা এটিএম হেমায়েত উদ্দিন সাহেব রহ. আজ জুমাবার সকাল ১০টা ৪০ মিনিটে নিজ বাসায় রফীকে আ’লার ডাকে সাড়া দিয়েছেন। ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউ’ন।

হযরত মরহুম রহ.’র জন্য আমি মহান আল্লাহর শাহী দরবারে বিনম্র ফরিয়াদ করছি. আল্লাহ! আপনি আপনার দীন ও উম্মাহ দরদী এই আলেম বান্দাহকে আপনার রহমতের শীতল চাদরে আবৃত করে চিরস্থায়ী জান্নাতের মেহমান করে নিন। আল্লাহর কাছে বিনীত ফরিয়াদ করছি. আল্লাহ! আমার এই প্রিয় ভাইয়ের কবরকে জান্নাতের টুকরা বানিয়ে দিন। জান্নাতের পোশাক, জান্নাতের বিছানা, জান্নাতের বাতাস এবং সুবাসে তাঁকে শান্তিতে রাখুন। আমীন।

রাজনীতিক, সমাজসেবক, বাতিল বিরোধী সাহসী কন্ঠ, হাফেজ মাওলানা এটিএম হেমায়েত উদ্দিন সাহেব রহ.’র ইন্তেকালে আমি গভীর ভাবে শোকাহত। আমি তাঁর মাগফিরাত কামনা করছি। তাঁর পরিবার ও প্রিয় মানুষরা যা হারিয়েছে তার তুলনা চলে না । তাঁদের প্রতি গভীর সমবেদনা। মরহুমের আত্মীয়,স্বজন, তাঁর সহকর্মী এবং শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমাবেদনা জানাচ্ছি।

ইসলামী রাজনীতির অঙ্গনে তার মত উদার, আন্তরিক নেতা খুব বেশি নেই বললেই চলে। ইসলামী ও ঈমানী প্রতিটি আন্দোলন সংগ্রামে তিনি ছিলেন একজন কীর্তিমান পুরুষ। খেলাফত আন্দোলন, সম্মিলিত সংগ্রাম পরিষদ, ইসলামী সংগ্রাম পরিষদ, ইসলামী আইন বাস্তবায়ন কমিটি, ইসলামী শাসনতন্ত্র আন্দোলন পরবর্তিতে ইসলামী আন্দোলন বাংলাদেশসহ অন্যান্য সকল ইসলামী আন্দোলনে তাঁর অনন্য অবদান জাতি শ্রদ্ধার সাথে স্মরণ রাখবে।

আমার বিশ্বাস, তাঁর সততা ,সাহসিকতা এবং ইসলাম ও মুসলমানের প্রতি দায়বদ্ধতা ও শ্রদ্ধাবোধের ক্ষেত্রে তিনি দৃষ্টান্ত হয়ে থাকবেন। আমাদের প্রিয় হেমায়েত ভাইকে তাঁদের সন্তান, পরিবার,পরিজন, আত্মীয় স্বজন, রাজনৈতিক সহকর্মী, অধীনস্থ এবং উপরস্থ সবাই ভালোবেসে মনে রাখবে,দু’আ করবে যুগের পর যুগ।

রাজনৈতিক সাধারন সম্পর্কের চেয়েও তাঁর সাথে আমার এবং আমাদের অনেক বেশী ঘনিষ্ঠতা ছিল । আমরা সুখ দুঃখ শেয়ার করতাম। চিকিৎসার জন্য প্রতিবার ভারত যাওয়ার আগে ও ফিরে আসার পর আমাদের মধ্যে কথা হতো । আহ, আজ তিনি নেই। খুব বেশী খারাপ লাগছে। চোখ বাঁধা মানছে না। আস্তে আস্তে সবাই চলে যাচ্ছে। সব দিকে শুন্য শুন্য লাগছে।

লেখক: মহাসচিব, ইসলামী ঐক্যজোট বাংলাদেশ।

আরএম/

ad

পাঠকের মতামত

Comments are closed.