বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

কাতারের হিফজ বিভাগে নারীদের অংশগ্রহণ চোখে পড়ার মত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: কাতারের নারীরা কুরআন হিফজ করায় আগ্রহ দেখা দিয়েছে। মাত্র তিন মাসে কাতারে ২০ হাজার নারী কুরআন হিফজ কোর্সে অংশগ্রহণ করেছেন।

কাতারে নারীদের জন্য কুরআন প্রশিক্ষণ সেন্টারে এসকল নারীগণ অংশগ্রহণ করেছেন। কাতারের ইসলামিক এবং আওকাফ মন্ত্রণালয়ের আওতাধীন ধর্মীয় গাইডেন্স ও প্রচার বিভাগের তত্ত্বাবধায়নে ২১টি কুরআন হেফজ সেন্টার খোলা হয়।

কাতারের নাগরিক এবং সেদেশে বসবাসকৃত বিদেশী নাগরিকগণ বিশেষ করে স্কুল ও কলেজের শিক্ষার্থীরা এবং সরকারী ও বেসরকারি প্রতিষ্ঠানের কর্মরত মহিলারা স্বতঃফুর্তভাবে অংশগ্রহণ করেছেন।

কাতারের ইসলামিক এবং আওকাফ মন্ত্রণালয়ের পক্ষ থেকে সেদেশের নারী ও শিশুদের জন্য বিভিন্ন কোর্সও অনুষ্ঠিত হয়েছে। এই কোর্সগুলোতে অংশগ্রহণের মাধ্যমে কাতারের নারীরা কুরআন পড়া, আরবি অক্ষর শুদ্ধভাবে উচ্চারণ করা, কুরআনের কিছু অংশ হেফজ করা, তাফসির এবং তাজবিদ সম্পর্কে অবগত হয়েছেন।

২০১৯ সালের দ্বিতীয় তিন মাসে (এপ্রিল থেকে জুলাই পর্যন্ত) কুরআন প্রশিক্ষণের আলোকে সকাল ও বিকালের পর্বে ৭১৮টি কোর্স অনুষ্ঠিত হয়েছে। এছাড়াও কাতারের নারীরা “সাহায়িবুল খাইর” নামক ১৩টি কুরআনিক প্রোগ্রামে অংশগ্রহণ করেছেন। সূত্র: ইকনা

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ