মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ ।। ৩ বৈশাখ ১৪৩১ ।। ৭ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
অনলাইন নিউজ পোর্টালের বিজ্ঞাপন নীতিমালা শিগগিরই বাস্তবায়ন : তথ্য প্রতিমন্ত্রী ইরানের হামলা ঠেকাতে ইসরায়েলকে সহায়তা করা নিয়ে যা বলছে সৌদি মিয়ানমারের আরও ১৩ সীমান্তরক্ষী পালিয়ে বাংলাদেশে শাইখ যাকারিয়া ইসলামিক রিসার্চ সেন্টারে যোগদান করলেন মুফতি মকবুল হোসাইন কাসেমী খুলনায় ইসলামী ছাত্র আন্দোলন নেতার হাত-পা বাঁধা লাশ উদ্ধার নেতানিয়াহু এ যুগের হিটলার: ওবায়দুল কাদের কোথায় ভর্তি হবেন? আল্লামা নূর হোসাইন কাসেমী রহ.-এর ৪ নসিহত আজ বাদ মাগরিব ‍উত্তরা জামিয়াতুন নূর আল কাসেমিয়ায় ইসলাহী বয়ান করবেন শায়খ ইব্রাহিম আফ্রিকী তেলের দাম বাড়ানোর বিষয়ে ‘জানেন না’ বাণিজ্য প্রতিমন্ত্রী বিশ্ব পরিস্থিতিতে দেশের সংকট সামাল দেওয়া কঠিন: ওবায়দুল কাদের 

এবার বাংলাদেশে বন্ধ হলো পাবজি গেম

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: বাংলাদেশে বন্ধ করে দেয়া হয়েছে অনলাইন গেম ‘প্লেয়ার আননোনস ব্যাটলগ্রাউন্ড’ (পিইউবিজি)। যেটা পাবজি গেম নামেই বেশি পরিচিত। ঢাকা মহানগর পুলিশের সাইবার সিকিউরিটি বিভাগের আবেদনের প্রেক্ষিতে গেইমটি ডাউনলোড করার সুযোগ বন্ধ করে দিয়েছে বিটিআরসি।

শুক্রবার পুলিশের সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম বিভাগের বিভাগের অতিরিক্ত উপপুলিশ কমিশনার নাজমুল ইসলাম পাবজি বন্ধের বিষয়ে ফেসবুকে একটি পোস্ট দেন।

তিনি জানান, নাগরিকদের মতামতের ভিত্তিতেই পাবজির নানা নেতিবাচক সাইকোসোশ্যাল প্রাযুক্তিক প্রভাবের কারণে এই গেম বন্ধ করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এতে সরকারের ভিন্ন কোনো উদ্দেশ্য নেই। এই গেম এখন আর বাংলাদেশে বসে খেলা যাবে না।

দক্ষিণ কোরিয়ার কোম্পানি ব্লুহোলের তৈরি গেমটি। অনলাইনে একাধিক ব্যক্তি মিলে খেলতে হয় এটি। এই গেমে মানুষ হত্যা, অস্ত্র ব্যবহারসহ বিভিন্ন কর্মকাণ্ড করা হয়। যা একসময় আসক্তিতে পরিণত হয়। শুধু তাই নয়, এটি কিশোর-কিশোরীদের সহিংস করে তুলে। সমাজে এর নেতিবাচক প্রভাব ও শিক্ষার্থীদের সহিংস হওয়ার হাত থেকে বাঁচাতে গেমটি বন্ধের দাবি ওঠে বিভিন্ন মহলে।

উল্লেখ্য, ইতোমধ্যে চীন, নেপাল, ইন্দোনেশিয়া, জর্ডান এবং ভারতের কয়েকটি রাজ্যে এই গেম নিষিদ্ধ করা হয়েছে।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ