শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


ভোলার ঘটনা: বিচার বিভাগীয় তদন্ত দাবি সর্বদলিয় মুসলিম ঐক্য পরিষদের

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ভোলার বোরহান উদ্দিনে পুলিশের সাথে মুসল্লিদের সংঘর্ষের ঘটনায় প্রশাসনকে দায়ি করেছে সর্বদলীয় মুসলিম ঐক্য পরিষদ। ঘটনার জন্য বিচার বিভাগীয় তদন্তের দাবি জানিয়েছেন সংগঠনটির মুখপাত্র ও যুগ্ম সদস্য সচিব মাও. মিজানুর রহমান।

আজ শনিবার (২৬ অক্টোবর) গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সম্প্রতি ভোলার বোরহান উদ্দিনে নবীপ্রেমিক তৌহিদী জনতার উপর পুলিশের গুলি বর্ষণে চারজন শহিদ ও প্রায় দুই শতাধিক আহত হয়। সেই দিনের সংঘর্ষ ও হতাহতের জন্য আমরা প্রশাসনকেই দায়ি করছি। আমরা “সর্বদলীয় মুসলিম ঐক্য পরিষদ, ভোলা” ৬ দফা দাবি নিয়ে ৭২ ঘন্টার আল্টিমেটাম দিয়েছিলাম এবং ধারাবাহিক কর্মসূচিও আমরা দিয়েছিলাম।

এরই মধ্যে ভোলায় সব ধরনের সভা-সমাবেশ ও মিছিল-মিটিংয়ে প্রশাসনিক বাঁধা থাকায় এবং দাবী আদায়ে আলোচনা চলমান থাকায় আমাদের সকল কর্মসূচি স্থগিত করতে আমরা বাধ্য হই।।

আমাদের ৬ দফা দাবীর মধ্যে কয়েকটি বাস্তবায়নের কার্যক্রম চলতেছিল কিন্তু হটাৎ অজ্ঞাত মামলায় গ্রেফতার করা ও হয়রানী করায় আমরা উদ্বিগ্ন। যেহেতু ওই দিনের ঘটনা এবং হতাহতের ব্যাপারে আমরা প্রশাসনকে দায়ি করছি। তাই প্রকৃত ঘটনা বিচার বিভাগীয় তদন্তের দাবি জানাচ্ছি।

গ্রেফতার আতংকে বোরহানউদ্দিনের জনগনের মাঝে ভিতি না ছড়িয়ে ভোলার পরিস্থিতি স্বাভাবিক রাখতে প্রশাসনের প্রতি উদাত্ত আহ্বান জানাচ্ছি।

হযরত মোহাম্মদ স. ও আল্লাহ তায়ালাকে নিয়ে ব্যাঙ্গ ও কটুক্তিকারীর শাস্তির দাবি প্রতিটা ঈমানদার মুসলমানের। অতএব, সরকারের কাছে বিপ্লব চন্দ্র শুভর ঘটনা এবং সংঘর্ষের ঘটনার সুষ্ঠ তদন্তের দাবি জানাচ্ছি। সাথে সাথে বোরহানউদ্দিনে সংখ্যালঘুদের ঘর-বাড়ী ও মন্দিরে হামলার ঘটনা সাজানো বলে আমরা ধারনা করছি। তাই এই হামলারও আমরা সুষ্ঠ তদন্তের দাবী জানাচ্ছি।

৬ দফা দাবী নিয়ে আমরা আবারো মাননীয় জেলা প্রশাসক মহোদয়ের সাথে আলোচনায় বসবো। মামলা প্রত্যাহারসহ সকল দাবী পূরণে স্পষ্ট ঘোষনা না আসলে যে কোন কর্মসূচি আসতে পারে।

-এটি


সম্পর্কিত খবর