শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ।। ১৪ বৈশাখ ১৪৩১ ।। ১৮ শাওয়াল ১৪৪৫


হাইআতুল উলয়ার মারকায সংক্রান্ত জরুরি বিজ্ঞপ্তি প্রকাশ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: বাংলাদেশের কওমি মাদরাসার সম্মিলিত শিক্ষাবোর্ড আল-হাইআতুল উলয়া লিল-জামি‘আতিল কওমিয়া বাংলাদেশ মারকায বিষয়ক জরুরি অবগতিপত্র প্রকাশ করেছে।

আল-হাইআতুল উলয়া লিল-জামি‘আতিল কওমিয়া বাংলাদেশ-এর স্থায়ী কমিটির সভার সিদ্ধান্ত অনুযায়ী, পরীক্ষা প্রবিধি অনুসারে ১৪৪১ হিজরী/২০২০ ঈসাব্দের দাওরায়ে হাদীস পরীক্ষার মারকায বিষয়ক বিধি প্রকাশ করা হয়েছে।

১. নিবন্ধন কার্যক্রম আরম্ভ হওয়ার পূর্বেই, মুহাররম মাসে, পূর্ববর্তী পরীক্ষার রিপাের্টের ভিত্তিতে মারকায তালিকা (খসড়া) বিধি অনুসারে প্রণীত হবে এবং প্রণীত তালিকা (খসড়া) নিবন্ধনের কাগজপত্রের সঙ্গে প্রতি মাদরাসায় প্রেরিত হবে।

২. বাের্ড প্রতিনিধিদের সাথে আলােচনা সাপেক্ষে এবং মারকায বিধির বিধান অনুসারে পরীক্ষা নিয়ন্ত্রক কর্তৃক প্রণীত (খসড়া) মারকায তালিকা পরীক্ষা উপকমিটির সভায় অনুমােদিত হয়ে জুমাদাল উখরার প্রথমার্ধে স্থায়ী কমিটির সভায় চূড়ান্ত হইবে।

৩. মারকায বিধির বিধান অনুসারে এবং প্রয়ােজনীয় শর্তপূরণ সাপেক্ষে যে কোন দাওরায়ে হাদীস মাদরাসা নির্ধারিত ফরমে মারকাযের জন্য আবেদন করতে পারবে।

৪. কোন মাদরাসা মারকাযের আবেদন করলে তা মারকাযবিধিসম্মত না হলে আবেদন বাতিল বলে গণ্য।

৫. স্থায়ী কমিটি কর্তৃক মারকায তালিকা চূড়ান্ত হওয়ার পর মারকায পরিবর্তনের অথবা নতুন মারকাযের কোন আবেদন গ্রহণ করা হবে না।

৬. মারকায বিধির ২ ধারার ১. উপধারাতে উল্লিখিত পরীক্ষার্থী সংখ্যার চেয়ে কোন জেলার পরীক্ষার্থী সংখ্যা। কম হলে ওই জেলায় মারকায দেওয়া হবে কিনা তা পরীক্ষা উপকমিটির বিবেচনাধীন থাকবে।

৭. যে সব মাদরাসায় পরীক্ষার্থী সংখ্যা অনেক, সেখানে একাধিক মারকায হবে। প্রত্যেক মারকাযের নেগরান আলাদা হবে। পরীক্ষা নিয়ন্ত্রক, পরীক্ষা উপকমিটির সাথে আলােচনা সাপেক্ষে পরীক্ষার্থী সংখ্যা হিসাব করে কয়টি মারকায হবে তা নির্ধারণ করবেন।

৮. এ বছরের জন্য সব মারকাযকে নির্ধারিত আবেদন ফরমে আবেদন করতে হবে। মারকাযের আবেদন ফরম সকল মাদরাসায় প্রেরিত হয়েছে। ওয়েবসাইট এবং আল হাইয়ার অফিসিয়াল ফেসবুক পেজ থেকেও ডাউন-ে লাড করা যাবে।

৯. নিবন্ধনের কাগজপত্রের সঙ্গে মারকাযের আবেদন ফরম প্রত্যেক বাের্ড থেকে আল-হাইআতুল উলয়া বাংলাদেশ এর অফিসে প্রেরণ করতে হবে।

হাইয়াতুল উলইয়া সাইট ভিজিট করুন এ লিঙ্কে। https://alhaiatululya.com। f-fb.com/Alhaiatululya। ইমেইল- [email protected]

যেকোনো প্রয়োজনে যোগাযোগ করতে- ০১৭০০-৭৬৩১৭৮,০১৯৭০-৭৬৩১৭৮।

নীচে গুরুত্বপূর্ণ কিছু লিঙ্ক দেয়া হলো-

মারকাজ আবেদন ফরম (http://bit.ly/2PoUUig)
প্রস্তাবিত মারকাজ -ছাত্র (http://bit.ly/2NnnmOG)
প্রস্তাবিত মারকাজ-ছাত্রী (http://bit.ly/2JsTQWV)

নেগরান মুমতাহিন চাহিদাপত্র (http://bit.ly/2p9LfS4)
নেগরান আবেদন ফরম (http://bit.ly/32Rn21b)
মুমতাহিন আবেদন ফরম (http://bit.ly/2JtOCtX)

সম্মিলিত নেগরান ও মুমতাহিন আবেদন ফরম (http://bit.ly/348PrAi)
বিবরনী ফরম (http://bit.ly/2qIB4UH)

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ