বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

বাগদাদি ও আইএস যুক্তরাষ্ট্রের তৈরি: রাশিয়া

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: মধ্যপ্রাচ্যের সশস্ত্র দল আইএস ও তার প্রধান আবু বকর আল-বাগদাদি মার্কিন যুক্তরাষ্ট্রের সৃষ্টি বলে মন্তব্য করেছে রাশিয়া। সিরিয়ায় মার্কিন অভিযানে আইএসের এই প্রধান নিহত হওয়ার পর শুক্রবার এক বিবৃতিতে ওই মন্তব্য করেছে দেশটি।

রুশ পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ বলেছেন, আইএস ও আবু বকর আল-বাগদাদি যুক্তরাষ্ট্রের তৈরি। বাগদাদি যদি সত্যিই নিহত হয়ে থাকেন, তাহলে বলতে হবে আমেরিকা নিজের হাতে বাগদাদিকে তৈরি করে আবার নিজেই তাকে হত্যা করেছে।

পর্যবেক্ষকরা বলছেন, ওয়াশিংটন ২০০৯ সালে ইরাকের আবু গরিব কারাগার থেকে আবু বকর আল বাগদাদিকে ছেড়ে দেয়ার পর তারই নেতৃত্বে আইএস গড়ে উঠে। এরপর আইএস ইরাক ও সিরিয়ায় নজিরবিহীন গণহত্যা ও ধ্বংসযজ্ঞ চালিয়েছে।

বাগদাদিকে ব্যবহার শেষে আমেরিকা তাকে হত্যা করল যাতে বাগদাদি ও আইএস সৃষ্টিতে মার্কিন হাত থাকার বিষয়টি কিংবা অন্যান্য গোপন রহস্য যাতে কেউ কখনও জানতে না পারে।

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ে মুখপাত্র সাইয়্যেদ আব্বাস মুসাভি বলেছেন, নিহত আবু বকর আল বাগদাদিসহ আইএসের অন্যান্য শীর্ষ নেতারা স্বীকার করেছে তাদের আগমনের পেছনে আমেরিকার হাত রয়েছে।

এসব সন্ত্রাসী গোষ্ঠীর নির্দিষ্ট মেয়াদ রয়েছে এবং ব্যবহার শেষে তাদেরকে ছুঁড়ে ফেলে দেয় আমেরিকা।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ