বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


অনলাইনে শুরু হলো প্রবাসীদের ভোটার নিবন্ধন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: অনলাইনে প্রবাসী বাংলাদেশিদের ভোটার নিবন্ধন কার্যক্রম মালয়েশিয়া থেকে শুরু হয়েছে। মঙ্গলবার (৫ নভেম্বর) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মালয়েশিয়ায় বাংলাদেশি দূতাবাসে প্রবাসীকল্যাণমন্ত্রী ইমরান আহমেদ ও বাংলাদেশ প্রান্তে প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা এ কার্যক্রম উদ্বোধন করেন।

কে এম নুরুল হুদা বলেন, প্রবাসী বাংলাদেশিদের নিবন্ধনের ক্ষেত্রে কতকগুলো ধাপ অনুসরণ করা হবে। তারা অনলাইনে ওয়েবপোর্টালের মাধ্যমে বিদেশে বসেই আবেদন করতে পারবেন। পরে সেসব আবেদনে দেওয়া ঠিকানার ভিত্তিতে উপজেলা, থানা নির্বাচন অফিসের মাধ্যমে সরেজমিনে যাচাই-বাছাই করা হবে।

তিনি বলেন, ভোটার তালিকায় অন্তর্ভুক্তির জন্য কোনও দালালের কাছে যাওয়ার দরকার নেই। আপনারা নিজেরাই কারও সহযোগিতা নিয়ে অনলাইনের মাধ্যমে এটি পূরণ করতে পারবেন।

মালয়েশিয়ায় বসবাসরত প্রবাসীরা প্রথমে এই সুযোগ পেলেও শিগগিরই সৌদি আরব, দুবাই, মালদ্বীপ, সিঙ্গাপুর ও যুক্তরাজ্যে বসবাসকারীরাও সুযোগটি পাবেন বলে জানান তিনি।

উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জ্যেষ্ঠ নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, রফিকুল ইসলাম, শাহাদাত হোসেন চৌধুরী, কবিতা খানম, নির্বাচন কমিশন সচিব মো. আলমগীর, এনআইডি অনুবিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সাইদুল ইসলামসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এছাড়া মালয়েশিয়ায় বাংলাদেশ হাইকমিশনে উপস্থিত ছিলেন হাইকমিশনার শরিফুল ইসলামসহ অন্য কর্মকর্তারা।

প্রবাসীদের অনলাইনে (sevices.nidw.gov.bd) সাইটে আবেদন করতে হবে।

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ