174610

বাংলাদেশ খেলাফত মজলিস বার্মিংহাম ও মিডল্যান্ড শাখার নতুন কমিটি গঠন

আওয়ার ইসলাম: বাংলাদেশ খেলাফত মজলিস বার্মিংহাম ও মিডল্যান্ড শাখার দ্বী বার্ষিক শূরার অধিবেশন গত ৩ নভেম্বর রবিবার বার্মিংহামের একটি স্থানীয় হলে অনুষ্ঠিত হয়।

বার্মিংহাম শাখার সভাপতি ব্যারিস্টার মাওলানা বদরুল হক এতে সভাপতিত্ব করেন। মিডল্যান্ড শাখার সাধারণ সম্পাদক হাফিজ মাওলানা মুহিবুর রহমান মাছুম ও বার্মিংহাম শাখার সাধারণ সম্পাদক হাফিজ সৈয়দ শিহাব উদ্দিন যৌথভাবে উপস্থাপনা করেন।

অনুষ্ঠিত শূরার অধিবেশনে প্রধান অতিথি ও প্রধান নির্বাচন কমিশনার হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ খেলাফত মজলিস-এর কেন্দ্রীয় সমাজকল্যাণ সম্পাদক ও যুক্তরাজ্য শাখার সভাপতি শায়খুল হাদীস প্রিন্সিপাল মাওলানা রেজাউল হক।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সংগঠনের কেন্দ্রীয় আন্তর্জাতিক সম্পাদক ও যুক্তরাজ্য শাখার সিনিয়র সহ সভাপতি শায়খ মাওলানা ফয়েজ আহমদ, সহ সভাপতি শায়খ হাফিজ মাওলানা ইকবাল হোসাইন, সহ সভাপতি শায়খ হাফিজ মাওলানা সালেহ আহমদ, সহ সভাপতি আলহাজ্ব মাওলানা আতাউর রহমান, সাধারণ সম্পাদক মুফতি ছালেহ আহমদ, সহ সাধারণ সম্পাদক মাওলানা জাহাঙ্গীর খান, শায়খ মাওলানা নাজিম উদ্দিন,বায়তুলমাল সম্পাদক মাওলানা ফজলুল হক কামালী, লন্ডন মহানগরী শাখার সভাপতি মাওলানা মুসলেহ উদ্দীন প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথি ও প্রধান নির্বাচন কমিশনার শায়খুল হাদীস প্রিন্সিপাল মাওলানা রেজাউল হক উপস্থিত শূরার সদস্যদের মতামতের ভিত্তিতে ২০১৯ /২০ ইংরেজি সেশনের জন্য বার্মিংহাম শাখা মিডল্যান্ড শাখার কমিটি ঘোষণা করেন।

ব্যারিস্টার মাওলানা বদরুল হককে সভাপতি ও হাফিজ মাওলানা সৈয়দ শিহাব উদ্দিনকে সাধারণ সম্পাদক করে ২৩ সদস্য বিশিষ্ট বার্মিংহাম শাখা এবং মাওলানা মুফতী মাহবুবুর রহমানকে সভাপতি ও হাফিজ মাওলানা মুহিবুর রহমান মাছুমকে সাধারণ সম্পাদক করে ১৬ সদস্য বিশিষ্ট মিডল্যান্ড শাখার কমিটি করা হয়। পরে প্রধান নির্বাচন কমিশনার নবনির্বাচিত দায়িত্বশীলদের শপথ বাক্য পাঠ করান।

শূরার অধিবেশনে কুরআন তিলাওয়াত, শাখার রিপোর্ট পেশ ও পর্যালোচনা, শাখা পূণর্গঠন, নবনির্বাচিত দায়িত্বশীলদের শপথ গ্রহণ,অতিথিদের বক্তব্য, মুহাসাবা, সভাপতির সমাপনী বক্তব্য, দোয়া ও মোনাজাত কর্মসূচির অন্তর্ভূক্ত ছিল।

পরিশেষে বাংলাদেশ খেলাফত মজলিসের কেন্দ্রীয় সিনিয়র নায়েবে আমীর আল্লামা যুবায়ের আহমদ আনছারীর দ্রুত সুস্থতা ও নেক হায়াত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

মোনাজাত পরিচালনা করেন বিশিষ্ট মুহাদ্দীস ও বার্মিংহাম ও মিডল্যান্ড জোন-এর অন্যতম উপদেষ্টা শায়খ মাওলানা মরতুজা হুসাইন।

আরএম/

ad

পাঠকের মতামত

Comments are closed.