বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৫ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :

আজাদী মার্চ: সরকার ও বিরোধী দলের আলোচনায় অগ্রগতি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: পাঞ্জাব বিধানসভার স্পিকার চৌধুরী পারভেজ এলাহি বলেছেন, আজাদি মার্চ নিয়ে সরকার ও বিরোধীদের মধ্যে আলোচনায় ‘ইতিবাচক অগ্রগতি’ হচ্ছে।

গতকাল বুধবার জমিয়াত উলামায়ে ইসলাম (জেইউআই-এফ) প্রধান মাওলানা ফজলুর রহমানের সাথে তার বাসভবনে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এ কথা বলেন।

পারভেজ এলাহী বলেন, ‘একাধিক প্রক্রিয়া’ একই সাথে চলছে। তবে যেকোনো অগ্রগতির জন্য ‘ধৈর্য ও কঠোর পরিশ্রম’ দরকার। তিনি ফজলুর রহমানকে সরকারের সাথে আলোচনার আহ্বান জানান।

এদিকে, বর্তমান রাজনৈতিক পরিস্থিতি এবং সরকারের সাথে আলোচনার অগ্রগতি পর্যালোচনা করতে বিরোধীদলের নেতারা দুপুরে জমিয়ত নেতা (জেইউআই-এফ) আকরাম দুরানির ইসলামাবাদে বাসায় বৈঠকে বসার কথা রয়েছে। 

প্রসঙ্গত, ইমরান খানকে হটাতে জমিয়তে উলামায়ে ইসলামের (ফ) প্রধান মাওলানা ফজলুর রহমানের নেতৃত্বে দেশটির বিরোধী দলগুলি রাস্তায় নেমেছে। ওই আন্দোলনকে আজাদী মার্চ নামে অভিহিত করা হয়েছে।

রবিবার সন্ধ্যার মধ্যে প্রধানমন্ত্রী ইমরান খানকে পদত্যাগের আলটিমেটাম দিয়েছিলেন মাওলানা ফজলুর রহমান। কিন্তু প্রধানমন্ত্রী ইমরান খান অন্যান্য সব দাবি মানতে রাজি হলেও পদত্যাগ করবেন না বলে জানিয়ে দিয়েছেন।  তবে চলমান আজাদী মার্চ নিয়ে সিদ্ধান্তে পৌঁছতে সরকারের বিশেষ কমিটি ও বিরোধী দলগুলোর রাহবার কমিটি দফায় দফায় বৈঠক করছে।

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ