174634

আনুষ্ঠানিক চিঠি, জাকির নায়েককে ফেরত দেবে না মালয়েশিয়া

আওয়ার ইসলাম: ইসলমি বক্তা জাকির নায়েককে ভারতে না পাঠানোর ব্যাপারে আনুষ্ঠানিক বার্তা দিচ্ছে মালয়েশিয়া। দেশটির পররাষ্ট্রমন্ত্রী দাতুক সাইফুদ্দিন আব্দুল্লাহ বলেন, তারা ভারত সরকারকে নিজেদের অবস্থান পরিষ্কার করে একটি চিঠি পাঠাতে যাচ্ছে।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘ভারতের পক্ষ থেকে প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদকে অনুরোধ করা হয়েছিলো যেন জাকির নায়েককে ফেরত পাঠানো হয়। আমরা ইতোমধ্যে ব্যাখ্যা করেছি কেনও তাকে পাঠানো হবে না। এবার আনুষ্ঠানিক বার্তা দেওয়া হচ্ছে।

সাইফুদ্দিন আব্দুল্লাহ আরও বলেন,‘ভারতীয় পররাষ্ট্রমন্ত্রী জয়শংকরের সঙ্গে বৈঠকের সময় তিনি বিনয়ের সঙ্গে এই ব্যাপারটি তুলে ধরেছেন। তিনি আমাদের এই বিষয়ে একটি চিঠিও পাঠাতে বলেছেন। আমরা সেই চিঠিই পাঠাচ্ছি।’

উল্লেখ্য, ভারতে এই ইসলামি বক্তার বিরুদ্ধে অর্থপাচার এবং জাতিগত বিদ্বেষ ছড়ানোর অভিযোগ আনা হয়। এরপরই ভারত ছেড়ে মালয়েশিয়ায় পাড়ি জমান তিনি। তিন বছর ধরে সেখানেই বসবাস করছেন তিনি। সম্প্রতি মালয়েশিয়ার হিন্দু সম্প্রদায়কে নিয়ে এক ধর্মীয় বক্তৃতায় মন্তব্য করেও সমালোচনার মুখে পড়েন তিনি। দেশটির বিভিন্ন প্রদেশে তার বক্তব্য রাখার ওপরও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

আরএম/

ad

পাঠকের মতামত

Comments are closed.