174667

উত্তাল সমুদ্র: সেন্টমার্টিনে আটকা ১২শ’ পর্যটক

আওয়ার ইসলাম: ঘূর্ণিঝড় ‘বুলবুলের’ কারণে সমুদ্র উত্তল থাকায় টেকনাফ-সেন্টমার্টিন সমুদ্রপথে শুক্রবার জাহাজ চলাচল বন্ধ রয়েছে। এতে সেন্টমার্টিনে বেড়াতে আসা প্রায় ১২০০ পর্যটক আটকা পড়েছেন।

পর্যটকরা নিরাপদে আছে বলে জানিয়েছেন সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান নুর আহমদ। তিনি বলেন, পর্যটকদের সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করতে স্থানীয় প্রশাসন কাজ করে যাচ্ছে।

তিনি বলেন, বৃহস্পতিবার বেড়াতে আসা পর্যটকদের মধ্যে যারা রাতে থেকে গেছেন, মূলত তারাই আটকা পড়েছেন। আবহাওয়া ভালো না হওয়া পর্যন্ত তাদেরকে আতিথেয়তা দিতে হোটেল কর্তৃপক্ষকে বলে দিয়েছি। পাশাপাশি হোটেলগুলোতে আমি নিজে গিয়ে পর্যটকদের আতঙ্কিত না হওয়ার জন্য আশ্বস্ত করেছি।

আটকে পড়া পর্যটকদের আতঙ্কিত হওয়ার কিছু নেই উল্লেখ করে তিনি জানান, দ্বীপে ৫টি সাইক্লোন শেল্টার ও বহুতল কয়েকটি হোটেল রয়েছে। প্রয়োজনে পর্যটকদের এসব স্থানে নিয়ে যাওয়ার ব্যবস্থা করবো।

এদিকে পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত জাহাজ চলাচল বন্ধ থাকবে বলে নোটিশ জারি করেছেন কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক মুহা. আশরাফুল আফসার।

সমুদ্রপথে চলাচলকারী কেয়ারি সিন্দাবাদ ও কেয়ারি ক্রুজের ইনচার্জ মুহা. শাহ আলম বলেন, ৩ নম্বর সতর্কতা সংকেত ঘোষণা করার পরই টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে জাহাজ চলাচল বন্ধ করে দেয়া হয়।

-এএ

ad

পাঠকের মতামত

Comments are closed.