174635

জালিয়াতি করে ক্ষমতায় এসেছে ইমরানের দল: মাওলানা ফজলুর রহমান

আওয়ার ইসলাম: ২০১৮ সালের সাধারণ নির্বাচনে জালিয়াতি করে ক্ষমতায় এসেছে ইমরানের দল-এমনটাই মন্তব্য করলেন পাকিস্তানের বিরোধী দল জমিয়তে উলামায়ে ইসলামের প্রধান মাওলানা ফজলুর রহমান।

তিনি বলেন, প্রধানমন্ত্রী ইমরান খানের পদত্যাগের প্রসঙ্গ ছাড়া কোনো ধরনের আলোচনার দরকার নেই।

বৃহস্পতিবার রাতে অবস্থান কর্মসূচিতে বিক্ষোভকারীদের উদ্দেশ্যে তিনি বলেন, প্রধানমন্ত্রী ইমরান খান যদি পদত্যাগ করতে না চান তবে সরকারি দলের প্রতিনিধিদের আলোচনার জন্য আসার কোনো প্রয়োজন নেই।

তিনি বলেন, আমাদের কাছে আসার কোনো দরকার নেই। যখন আপনারা আমাদের কাছে আসবেন তখন অবশ্যই ক্ষমতা ছেড়ে দেয়ার উদ্দেশ নিয়েই আসতে হবে। আপনারা একেবারে শেষ সীমানায় পৌঁছে গেছেন। এখন আপনাদেরই সিদ্ধান্ত নিতে হবে যে, আপনারা ক্ষমতায় থাকবেন নাকি সাধারণ জনগণকে তাদের অধিকার ফিরিয়ে দেবেন।

এই প্রবীণ রাজনীতিবিদ বলেন, আপনার বের হওয়ার পথ বন্ধ হয়ে গেছে। এখন আপনাকে সিদ্ধান্ত নিতে হবে যে আপনি কী ক্ষমতায় থেকে যেতে চান নাকি বের হয়ে এসে জনগণের অধিকার ফিরিয়ে দেবেন।

প্রসঙ্গত, ইমরান খানকে হটাতে জমিয়তে উলামায়ে ইসলামের (ফ) প্রধান মাওলানা ফজলুর রহমানের নেতৃত্বে দেশটির বিরোধী দলগুলি রাস্তায় নেমেছে। ওই আন্দোলনকে আজাদী মার্চ নামে অভিহিত করা হয়েছে।

রবিবার সন্ধ্যার মধ্যে প্রধানমন্ত্রী ইমরান খানকে পদত্যাগের আলটিমেটাম দিয়েছিলেন মাওলানা ফজলুর রহমান। কিন্তু প্রধানমন্ত্রী ইমরান খান অন্যান্য সব দাবি মানতে রাজি হলেও পদত্যাগ করবেন না বলে জানিয়ে দিয়েছেন।  তবে চলমান আজাদী মার্চ নিয়ে সিদ্ধান্তে পৌঁছতে সরকারের বিশেষ কমিটি ও বিরোধী দলগুলোর রাহবার কমিটি দফায় দফায় বৈঠক করছে।

আরএম/

 

 

ad

পাঠকের মতামত

Comments are closed.