174690

টেকসই শিল্প উন্নয়নে সরকার কাজ করছে: শিল্পমন্ত্রী

আওয়ার ইসলাম: শিল্পমন্ত্রী অ্যাডভোকেট নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন বলেছেন, সারাদেশে টেকসই উন্নয়নে সরকার কাজ করে যাচ্ছে। আজকের বাংলাদেশ উন্নয়নের যাত্রা চলমান রাখতে নতুন প্রজন্ম আর মুক্তিযুদ্ধের চেতনা ধরে রাখার আহ্বান জানান তিনি।

শুক্রবার সন্ধ্যায় নরসিংদীর আবদুল কাদির মোল্লা সিটি কলেজ কর্তৃক শিল্পমন্ত্রীকে দেয়া এক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, টেকসই শিল্পোন্নয়নের লক্ষ্যে শিগগিরই নরসিংদীতে মহাসড়কের পাশে শিল্পপার্কের ভিত্তিপ্রস্থর স্থাপন করা হবে। এতে দেশে কর্মসংস্থান সৃষ্টি হবে। আমাদের যে উন্নয়নযাত্রা শুরু হয়েছে তা অব্যাহত থাকবে।

মন্ত্রী আরও বলেন, সারাদেশে যখন এই কলেজের সুনাম শুনি গর্বে বুক ভরে যায়। আমাদের দেশের অনেক ধনী আছেন, যারা সুইস ব্যাংকে টাকা রাখেন, তারা কিন্তু কাদির মোল্লার মতো উদার মনের হতে পারবেন না। তিনি নরসিংদীসহ আশপাশের জেলায়ও কয়েকশ’ শিক্ষা প্রতিষ্ঠান করে দিয়েছেন। যা আজকের শিক্ষাব্যবস্থায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।

কলেজের প্রতিষ্ঠাতা থার্মেক্স গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আব্দুল কাদির মোল্লার সভাপতিত্বে অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নরসিংদীর পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার, নরসিংদী সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক মুহা. হাবিবুর রহমান আকন্দ। এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, শিল্পমন্ত্রীর পিএস আবদুল ওয়াহেদ, অতিরিক্ত জেলা প্রশাসক কমল কুমার ঘোষ।

-এএ

ad

পাঠকের মতামত

Comments are closed.