শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

দাতব্য প্রতিষ্ঠানের অর্থ অপব্যবহারে দায়ে ট্রাম্পকে ২০ লাখ ডলার জরিমানা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: নিজ দাতব্য সংস্থার (ডোনাল্ড জে ট্রাম্প ফাউন্ডেশন) জন্য তোলা অর্থ অপব্যবহার করার অভিযোগে মামলা নিষ্পত্তির জন্য ২০ লাখ মার্কিন ডলার ক্ষতিপূরণ প্রদানের নির্দেশ দিয়েছেন নিউ ইয়র্কের বিচারক।

২০১৬ সালে নির্বাচনী প্রচারণা, ব্যবসায়িক ঋণ পরিশোধ এবং একটি হোটেলের জন্য নিজের প্রতিকৃতি ক্রয় করার কাজে ট্রাম্প এই অর্থ খরচ করেন। ট্রাম্প এই অভিযোগ স্বীকার করেছেন বলেও জানা গেছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার খবরে।

এছাড়াও ট্রাম্প ফাউন্ডেশন বন্ধ করতে এবং তহবিলে অবশিষ্ট ১৭ লাখ ডলার অন্যান্য অলাভজনক প্রতিষ্ঠানকে বিতরণ করার জন্য ট্রাম্পের আইনজীবীর উপস্থিতিতে নিউইয়র্ক অ্যাটর্নি জেনারেলের অফিসে একটি চুক্তি সই করেছেন বিচারক।

ট্রাম্প এবং তার পরিবার অবৈধভাবে ব্যবসা সম্প্রসারণ এবং প্রেসিডেন্টের প্রচারণা চালাচ্ছেন এমন অভিযোগে নিউইয়র্কের অ্যাটর্নি জেনারেল গত বছর একটি মামলা করেছিলেন। নিউইয়র্কের অ্যাটর্নি জেনারেল লেটিশিয়া জেমস প্রেসিডেন্টের কাছ থেকে প্রায় ২৮ লাখ ডলার ক্ষতিপূরণ চেয়েছিলেন। বিচারক ক্ষতিপূরণের পরিমাণটি কমিয়ে ২০ লাখ ডলার করেছেন।

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ