বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

মেয়রের চুল কেটে রং মাখাল বিক্ষোভকারীরা (ভিডিও)

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: দক্ষিণ আমেরিকার বলিভিয়ার একটি ছোট্ট ভেন্টো নামক শহরের মেয়র প্যাট্রিশিয়া আরসিকে জোর করে ধরে নিয়ে চুল কেটে লাল রঙে ভিজিয়ে শহরজুড়ে ঘুরিয়েছেন বিক্ষোভকারীরা। মেয়রকে লাঞ্ছিত করার পর তার কাছ থেকে পদত্যাগপত্রে স্বাক্ষরও নেয়া হয়েছে।

গত ২০ অক্টোবরের নির্বাচনে নিজেকে চতুর্থবারের মতো বিজয়ী ঘোষণা করেন প্রেসিডেন্ট ইভো মোরালেস। বিতর্কিত প্রেসিডেন্ট নির্বাচনের দেশটিতে সহিংতায় বৃদ্ধি পেয়েছে। নির্বাচনে জালিয়াতির অভিযোগে বিক্ষোভ করছে বিরোধীরা। দেশটির কর্মকর্তারা জানিয়েছেন, বিক্ষোভে এক সরকারবিরোধী বিক্ষোভকারী নিহত হয়েছেন।

প্রেসিডেন্ট ইভো মোরালেসের নেতৃত্বাধীন দলের একজন সদস্য মেয়র প্যাট্রিশিয়া আরসি। অভিযোগ রয়েছে, গত বুধবার দিনের শুরুতেই ভেন্টো শহরে বিক্ষোভ শুরু হয়। শহরের সবচেয়ে গুরুত্বপূর্ণ সেতুটি অবরুদ্ধ করে রাখায় বিরোধীদের সঙ্গে সংঘাতে জড়িয়ে পড়েন মোরালেসের সমর্থকরাও। অভিযোগ রয়েছে এই সময় মেয়র প্যাট্রিশিয়াও তাদের সঙ্গে ছিলেন।

মোরালেসের সমর্থকদের ঘুষিতে ২০ বছর বয়সী এক কিশোরের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে মেয়রের বিরুদ্ধে প্রতিশোধ নিতে সরকারবিরোধীরা শহরের দিকে যান। অফিস থেকে প্যাট্রিশিয়াকে টেনহিঁচড়ে বের করে রাস্তায় নিয়ে আসে বিক্ষোভকারীরা। এই সময় তারা মুখোশ পড়ে ছিলেন, যেন তাদের পরিচয় শনাক্ত করা সম্ভব না যায়।

এরপর মেয়রকে নগ্ন পায়ে সেতুর দিকে নিয়ে যাওয়া হয়। সেখানে তাকে হত্যাকারী আখ্যায়িত করে হাঁটু গেড়ে বসিয়ে তার চুল কেটে দেন তারা।

প্রত্যক্ষদর্শীরা বলেন, এরপর লাল রঙ তার শরীরে ঢেলে দেন ও পদত্যাগপত্রে সই করতে বাধ্য করেন। তাকে নিয়ে শহরময় পদযাত্রায় বের হন অবরোধকারীরা।

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ