শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


সামরিক সম্পর্ক বৃদ্ধিতে আগ্রহী কাতার-পাকিস্তান

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: সামরিক সম্পর্ক জোরদার করতে উপায় খুঁজছে কাতার এবং পাকিস্তান। গত মঙ্গলবার (১২ নভেম্বর) এ ব্যাপারে দুই দেশের শীর্ষ সামরিক কর্মকর্তারা এক বৈঠকে মিলিত হয়েছেন। উপসাগরীয় অঞ্চলে কাতারের সঙ্গে যখন সৌদি নেতৃত্বাধীন বেশ কয়েকটি দেশের দীর্ঘদিন ধরে টানাপড়েন চলছে, ঠিক সেই সময়ে এই আলোচনা সম্পর্ক আরও জোরদার করবে বলে অনেকের ধারণা।

কাতারের সরকারি সংবাদসংস্থা কিউএনএ এক প্রতিবেদনে বলা হয়েছে, দোহায় কাতারের উপপ্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রী শেখ মোহাম্মদ বিন আব্দুর রহমান আল-থানির সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করেছেন পাকিস্তানের নৌবাহিনীর প্রধান জাফর মাহমুদ আব্বাসি। বৈঠকে তারা দুই দেশের সামরিক সম্পর্ক জোরদার করার বিভিন্ন উপায় সম্পর্কে আলোচনা করেছেন।

এ সময় দুই দেশের এ দুই শীর্ষ কর্মকর্তা দ্বিপাক্ষিক সহযোগিতা এবং পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট অন্যান্য বিষয় নিয়েও পর্যালোচনা করেন।

সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে কাতারের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এক বিবৃতিতে দেশটির নৌবাহিনীর প্রধান ঘানেম বিন শাহীন আল-ঘানেমের সঙ্গেও পাক নৌ-প্রধান স্বাক্ষাৎ করেছেন বলে জানা গিয়েছে। এ সময় তারা পারস্পরিক সামরিক সহযোগিতা বৃদ্ধির উপায় নিয়েও অত্যন্ত ফলপ্রসূ আলোচনা করেন।

-ওএএফ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ