175253

ঐক্যবদ্ধ থাকলে আমাদের বিপক্ষে দাঁড়ানো কারো পক্ষেই সম্ভব নয়: এরদোগান

আওয়ার ইসলাম: তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়িব এরদোগান তুর্কি জনগণকে সম্মোধন করে বলেছেন, যতদিন আমরা পরস্পর ঐক্যবদ্ধ থাকবো এবং শত্রুদের বিরুদ্ধে আমরা মিলেমিশে কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই অব্যাহত রাখবো ততোদিন পর্যন্ত আমাদের বিপক্ষে দাঁড়ানো কারো জন্যই সম্ভব না। চাই, শত্রুপক্ষ সামরিক কিংবা রাজনৈতিক দিক দিয়ে যত শক্তিশালীই হোক না কেন।

স্থানীয় সময় গত রবিবার তুরস্কের রাজধানী আঙ্কারায় তুর্কি প্রজাতন্ত্রের স্থপতি কামাল আতাতুর্ক (পাশা)এর ৮১ তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে আয়োজিত একটি অনুষ্ঠানে তুর্কি প্রেসিডেন্ট এসব কথা বলেন।

এরদোগান বলেন, আজ আমরা আমাদের স্বাধীনতা যুদ্ধের মহান নেতা(!) ও আধুনিক তুরস্কের স্থপতি কামাল আতাতুর্কের ৮১ তম মৃত্যু বার্ষিকী পালন করছি,আজকের এই দিনে আমরা এই বীরকে কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করছি। একইসঙ্গে তিনি এবং তার সঙ্গে যারা শাহাদাত! বরণ করেছেন তাদের প্রতিও সশ্রদ্ধ রহমত কামনা করি।

ঐক্যই শক্তি আখ্যা দিয়ে এরদোগান বলেন, তুরস্কের প্রকৃত শক্তি তুর্কি জনগণের একতা সংহতি ভ্রাতৃবোধ এবং সাহসিকতা-এই মূল্যবোধের ওপর নির্ভর করে। সুতরাং যতক্ষণ আমরা পরস্পর ঐক্যবদ্ধ থাকবো এবং শত্রুদের বিরুদ্ধে আমরা মিলেমিশে কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই অব্যাহত রাখবো ততক্ষণ পর্যন্ত আমাদের বিপক্ষে দাঁড়ানো কারো জন্যই সম্ভব না।

ইসলামি ভাবাপন্ন মানুষের নিকট বিতর্কিত নেতা কামাল আতাতুর্কের সমাধিতে পুস্পস্তবক অর্পণের মধ্য দিয়ে প্রেসিডেন্ট এরদোগান তার ৮১ তম মৃত্যু বার্ষিকীর উদ্বোধন করেন-এসময় সরকারি বড় বড় কর্মকর্তাগণও উপস্থিত ছিলেন।

এছাড়াও, ১৯৩৮ সালের ১০ নভেম্বর আতাতুর্ক যেই সময়ে অর্থাৎ ৯ টা ৫ মিনিটে মারা যান রবিবার ঠিক ওই সময়ে নেতারা তার রূহের প্রতি শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট নিরবতাও পালন করেন।

তুর্ক প্রেস অবলম্বনে বেলায়েত হুসাইন

-এটি

ad

পাঠকের মতামত

Comments are closed.