175274

নূরানী তালিমুল কুরআন বোর্ড-এর সমাপনী পরীক্ষা শনিবার থেকে

আওয়ার ইসলাম: রাজধানী ঢাকার মোহাম্মদপুরের নূরানী তালিমুল কুরআন বোর্ড এর তৃতীয় শ্রেণীর কেন্দ্রীয় সমাপনী পরীক্ষা শনিবার থেকে শুরু হয়ে বৃহস্পতিবার পর্যন্ত চলবে।

নূরানী তালিমুল কুরআন বোর্ডের পরিচালক মাওলানা ইসমাঈল বিন বেলায়েত হোসাইন জানান, প্রতিবছরের মত এবারো নূরানী তালিমুল কুরআন বোর্ড এর তৃতীয় শ্রেণীর কেন্দ্রীয় সমাপনী পরীক্ষা এক যোগে শুরু হবে।

তিনি আরও জানান, এবার মোট ১২৭৭ টি মাদরাসা পরীক্ষায় অংশগ্রহন করছে। কেন্দ্র ৪০৬ টি। পরীক্ষার্থী ২১৭৪৪ জন। পরীক্ষা ১৬ নভেম্বর থেকে শুরু হয়ে ২১ নভেম্বর পর্যন্ত চলবে। সকল কেন্দ্র একযোগে অভিন্ন প্রশ্নপত্রে OMR সিস্টেম ব্যবহার করে পরীক্ষা অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, ষাটের দশকের শুরুতে নূরানী পদ্ধতির আবিষ্কারক শাইখুল কুরআন আল্লামা কারী বেলায়েত হুসাইন রহ., সহজ পন্থায় পবিত্র কুরআনের তেলাওয়াত শেখার উপর গবেষনা শুরু করেন। তার দীর্ঘ ৬০ বৎসরের অধিককাল অক্লান্ত পরিশ্রম কুরআনের প্রতি একনিষ্ঠতা ইখলাস ও দোয়ার বরকতে জরুরী দীন ও সহজ পন্থায় পবিত্র কুরআন শিক্ষার এ পদ্ধতি লাভ করেন।

যা আজ নূরানী পদ্ধতি নামে পরিচিত। নূরানী পদ্ধতি কুরআন শিক্ষা পদ্ধতির পাশা পাশি বাংলা, অংক, ইংরেজী তথা জেনারেল শিক্ষার সমন্ময় সাধন করে শিশু শিক্ষায় সময়ের শ্রেষ্ঠ অবদান রেখে চলছে, এ পদ্ধতিকে আরো যুগোপযোগী করা হয়েছে। ফলে সর্ব সাধারনের মাঝে ব্যাপক ভাবে গ্রহণযোগ্যতা লাভ করে, বর্তমানে তিন বৎসরের সিলেবাসে নূরানী পদ্ধতিতে পড়ালেখা করে একটি শিশু মাদরাসা ও স্কুলের যে কোন ধারার শিক্ষা ব্যবস্থায় ৪র্থ শ্রেণি, হিফজ বিভাগ সহ সমমানের যে কোন প্রতিষ্ঠানে ভর্তির যোগ্যতা অর্জন করে।

পরীক্ষার ফল কিংবা যাবতীয় তথ্য পেতে ভিজিট করুন- http://www.nooraniboard.com/

-এটি

ad

পাঠকের মতামত

Comments are closed.