মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ ।। ১০ বৈশাখ ১৪৩১ ।। ১৪ শাওয়াল ১৪৪৫


ট্রাফিক উত্তর বিভাগের সচেতনতা কর্মসূচি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: সড়ক পরিবহন আইন ২০১৮ বিষয়ে সিটি-বাস চালক, হেলপার ও পথচারীদের সচেতন করতে ট্রাফিক উত্তর বিভাগের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে সচেতনতামূলক কর্মসূচির আয়োজন করা হয়।

সোমবার (১৮ নভেম্বর) ট্রাফিক উত্তর বিভাগের আত্ততাধীন তেজঁগাও ট্রাক স্ট্যান্ডে ট্রাক মালিক-শ্রমিক সমিতির প্রতিনিধি ও চালক-হেলপার এবং কাকলী ক্রসিংয়ে পথচারীদের সড়ক পরিবহন আইন ২০১৮ বিষয়ে অবহিত করেন ট্রাফিক উত্তর বিভাগের উপ-পুলিশ কমিশনার প্রবীর কুমার রায় পিপিএম(বার)।

একই সাথে এয়ারপোর্ট, উত্তরা, বাড্ডা, গুলশান, মহাখালী ও শিল্পাঞ্চল ট্রাফিক জোনের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে উক্ত সচেতনতা কর্মসূচিতে উপস্থিত ছিলেন অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (গুলশান) সহ বিভিন্ন ট্রাফিক জোনের সহকারী পুলিশ কমিশনারগণ এবং সংশ্লিষ্ট অন্যান্য কর্মকর্তাগণ।

উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক উত্তর) এবং প্রতিটি জোনের সহকারী পুলিশ কমিশনারগণ চালক ও হেলপারদের নির্ধারিত বাস স্টপেজে বাস থামানো, চলন্ত অবস্থায় বাসের দরজা বন্ধ রাখা, ড্রাইভিং লাইসেন্স ব্যতীত গাড়ী না চালানো, গাড়ী চালনার আগে গাড়ীর অন্যান্য কাগজপত্র সঠিক আছে কিনা তা দেখে নেয়া, মহাসড়কে দ্রুতগতিতে গাড়ী না চালানো ও পথচারীদের রাস্তা পারাপারে (ফুটওভারব্রিজ, জেব্রা ক্রসিং ব্যবহার) ইত্যাদি বিষয় মেনে চলার জন্য চালক, হেলপার ও পথচারীদের আহ্বান জানান এবং সড়ক পরিবহন আইন ২০১৮ প্রতি সকলকে শ্রদ্ধাশীল হওয়ার অনুরোধ জানান।

এ সময় সড়ক পরিবহন আইন ২০১৮ আইন বিষয়ে সচেতনতা বৃদ্ধির লক্ষে সিটি-বাস চালক, হেলপার, যাত্রী ও পথচারীদের মাঝে ট্রাফিক উত্তর বিভাগ কর্তৃক প্রকাশিত লিফলেট বিতরণ করা হয়। প্রতিটি জোনের সহকারী পুলিশ কমিশনারগণ সড়ক পরিবহন আইন ২০১৮ বিষয়ে চালক, হেলপার ও যাত্রী ও পথচারীদের অবহিত করেন ও বিস্তারিত আলোচনা করেন।

একই সাথে ট্রাফিক উত্তর বিভাগের প্রতিটি জোনের গুরুত্বপূর্ণ ইন্টারসেকশন সমূহে সচেতনতা মূলক মাইর্কিং এর মাধ্যমে জনগণকে সড়ক পরিবহন আইন ২০১৮ সম্পর্কে অবগত করা হয়।

-এএ


সম্পর্কিত খবর