বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
ফের ৩ দিনের হিট অ্যালার্ট জারি, হতে পারে বৃষ্টি যুদ্ধ কখনোই কোনো সমাধান দিতে পারে না: প্রধানমন্ত্রী সব ডিসি-এসপির সঙ্গে ইসির বৈঠক বৃহস্পতিবার ‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা

লবণের দাম বেশি চাইলে যা করবেন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: লবণের দাম বেশি চাইলে অভিযোগ করার আহ্বান জানিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, ঢাকা মেট্রোপলিটন পুলিশ ও বিসিক। এছাড়া বিভিন্ন জেলার জেলাপ্রশাসক ও মহানগর পুলিশও একই আহ্বান জানিয়েছে।

মঙ্গলবার (১৯ নভেম্বর) এক ফেসবুক পোস্টে ও নিজস্ব ওয়েবসাইটে এ আহ্বান জানিয়েছে প্রশাসন।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর লবণের দাম নির্ধারিত দামের চেয়ে বেশি চাইলে ০২-৫৫০১৩২১৮, ০১৭৭৭-৭৫৩৬৬৮, ০১৬২৪২৭৬০১২ বা ৯৯৯ নম্বরে ফোন করে অভিযোগ জানাতে বলেছে। এছাড়া ই-মেইল করতে পারেন: [email protected] ঠিকানায়।

ঢাকা মেট্রোপলিটন পুলিশ জরুরি সেবা নম্বর ৯৯৯-এ অভিযোজ জানানোর অনুরোধ জানিয়েছে। এছাড়া, নিকটস্থ থানায় ফোন করেও অভিযোগ করা যাবে।

মঙ্গলবার দেশের বিভিন্ন স্থানে লবণের দাম বাড়ার গুজব ছড়িয়ে পড়ে। এতে সঙ্কটের আশঙ্কায় মানুষ প্রচুর পরিমাণে লবণ কিনতে শুরু করেন। এ সুযোগে কিছু অসাধু ব্যবসায়ী বেশি দামে লবণ বিক্রি করেছেন।

লবণের দাম বাড়া সংক্রান্ত কোনো গুজবে কান না দেওয়ার আহ্বান জানিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

এদিকে, মঙ্গলবার তথ্য অধিদপ্তর থেকে জারি করা এক প্রেসনোটে বলা হয়েছে, লবণ নিয়ে পরিকল্পিতভাবে দেশে গুজব ছড়ানো হচ্ছে। দেশে লবণের কোনো ঘাটতি নেই।

এতে বলা হয়, লবণ নিয়ে কিংবা অন্য কোনো বিষয়ে কোনো ব্যক্তি বা মহল বা সামাজিক যোগাযোগ মাধ্যমে বা অন্য যে কোনোভাবে গুজব ছড়ানোর চেষ্টা করলে তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে শিল্প মন্ত্রণালয় এবং বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক)  লবণ সংক্রান্ত বিষয়ে তদারকির জন্য শিল্প মন্ত্রণালয়ের নির্দেশে বিসিক প্রধান কার্যালয়ে ইতোমধ্যে একটি কন্ট্রোলরুম খুলেছে। নম্বর ০২-৯৫৭৩৫০৫ (ল্যান্ড ফোন), ০১৭১৫-২২৩৯৪৯ (সেল ফোন)।

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ