শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


রোববার ঝাউতলা মাদরাসার বার্ষিক সম্মেলন, আসছেন আমিরে হেফাজত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

জুনায়েদ হাবীব,
বিশেষ প্রতিবেদক>

বন্দরনগরী চট্টগ্রামের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান জামিয়া কোরআনিয়া মাদরাসা’র (৪৬ তম) বার্ষিক ওয়াজ মাহফিল ও দস্তারবন্দী মহাসম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

আগামী ২৪ই নভেম্বর রোববারের সম্মেলনে প্রধান অতিথী হিসেবে উপস্থিত থাকছেন উপমহাদেশের আধ্যাত্মিক রাহবার ক্ষণজন্মা আলেমে দ্বীন জামিয়া আহলিয়া দারুল উলূম মঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসার মহা-পরিচালক ও হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর শাইখুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফি।

এতে আরো উপস্থিত থাকছেন জামিয়া আহলিয়া দারুল উলূম মঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসার সহকারী পরিচালক আল্লামা আনাস মাদানী সহ মাদরাসাটির সিনিয়র মুহাদ্দীস আল্লামা ফোরকান আহমদ, ওমরগণী এমইএস কলেজের অবসরপ্রাপ্ত অধ্যাপক ইসলামী চিন্তাবিদ আল্লামা ডাঃ আ.ফ.ম খালিদ ও মেখল হামিউসুন্নাহ মাদ্রাসার সিনিয়র শিক্ষক আল্লামা ইসমাঈল খাঁন,
সম্মেলনে আমিরে হেফাজত'কে বরণ করার লক্ষ্যে ইতিমধ্যে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন অত্র মাদ্রাসার সহকারী পরিচালক মাওলানা এমদাদুল্লাহ সোহাইল।

তিনি সকলের প্রতি সম্মেলনকে সফল করার আহ্বান জানান। অন্যদিকে আমীরে হেফাজতের উপস্হিতি নিশ্চিত করে আল্লামা শফীর ব্যক্তিগত সচিব শফিউল আলম আওয়ার ইসলাম’কে বলেন ঝাউতলা মাদরাসার মহাসম্মেলনে হুজুরের উপস্থিতি শতভাগ নিশ্চিত করা হয়েছে।

ইনশাআল্লাহ আগামী রোববার আমাদের গাড়ীবহর দুপুর ১২টায় হেফাজতের প্রধান কার্যলয় হতে রওয়ানা করবে। বাদ জোহর আমিরে হেফাজত বক্তব্য রাখবেন বলেও জানান তিনি।

উল্লেখ্য, ১৯৭৪ সালে প্রতিষ্ঠিত বন্দরগরীর প্রাচীন এ শিক্ষা প্রতিষ্ঠানটিতে প্রতিবছর দাওরায়ে হাদীসের উর্তিণ শিক্ষার্থী এবং হাফেজে কোরআনদের পাগড়ী প্রদান করানো হয়।

এবছর ৪৬তম বর্ষে পদার্পণ করছে নগরীর প্রাচীন এ শিক্ষা প্রতিষ্ঠানটি।অত্র প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা পরিচালক শাইখুল হাদীস আল্লামা আলী উসমান দীর্ঘ ৪ যুগের বেশী সময় ধরে মাদরাসাটির মাধ্যমে পুরো চট্টগ্রাম জুড়ে ব্যাপক ভাবে ইসলামী শিক্ষা পরিচালনা প্রসার করে আসছেন।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ