শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
ফরিদপুরে দুই সহোদর হত্যা: ৩ মে ঢাকাসহ সারা দেশে ইসলামী আন্দোলনের বিক্ষোভ তীব্র গরমে আলোকিত মানিকছড়ি জনকল্যাণ সংস্থার প্রশংসনীয় উদ্যোগ ফরিদপুরের দুই শহীদ পরিবারের পাশে হেফাজত নেতৃবৃন্দ নির্বাচনে প্রার্থী হওয়ায় বিএনপির ৭৫ নেতা বহিষ্কার ছাদ থেকে পড়ে মাদরাসাছাত্রীর মৃত্যু টানা তাপপ্রবাহে ভাঙল ৭৬ বছরের রেকর্ড তাপপ্রবাহ থেকে সুরক্ষায় রেলওয়ে কর্মকর্তাদের ৫ নির্দেশনা ‘বাংলাদেশ ও থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা জোরদারের সুযোগ রয়েছে’  মন্দিরে হামলাকারীদের বিরুদ্ধে তদন্তভিত্তিক বিচারের দাবি ইসলামী আন্দোলনের পাকিস্তানের প্রধানমন্ত্রীর বক্তব্য থেকে বিএনপির শিক্ষা নেওয়া উচিত: কাদের

মুসলিম বিশ্বের কাছে ইউরোপের ক্ষমা চাওয়া উচিৎ: মাওলানা ফজলুর রহমান

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: নরওয়েতে পবিত্র কুরআন অবমাননার ঘটনাকে অত্যন্ত দুঃখজনক আখ্যা দিয়েছেন পাকিস্তান জমিয়তে উলামায়ে ইসলামের প্রধান মাওলানা ফজলুর রহমান। তিনি বলেছেন, ঘৃণ্য এই ঘটনায় গোটা মুসলিম বিশ্ব আহত হয়েছে, এ ঘটনার কারণে মুসলিম বিশ্বের কাছে ইউরোপের ক্ষমা চাওয়া উচিৎ।

শনিবার এক বিবৃতিতেএই আলেম রাজনীতিবিদ আরও বলেন, মুসলিমদের দীন এবং ধর্মের প্রতি এই আঘাত বৈশ্বিক শান্তি ও নিরাপত্তার জন্য বিরাট হুমকি। খবর ডেইলি পাকিস্তান-এর। 

মাওলানা ফজলুর রহমান বলেন, খৃষ্টানদের ধর্মগুরু পোপ ফ্রান্সিস এখন কোথায় নিদ্রায় আছেন, যিনি নিজেকে শান্তির ফেরিওয়ালা আখ্যা দেন। আসলে নরওয়ের এই সাম্প্রদায়িক ও উস্কানিমূলক ঘটনায় ইউরোপের কুৎসিত চেহারা উন্মোচিত হয়ে গেছে, মুসলিম বিশ্বের নিকট ইউরোপের ক্ষমা চাওয়া উচিৎ।

বিধর্মীদের উপলক্ষ করে মাওলানা বলেন, আপনারা আমাদের সন্ত্রাসী কিংবা আরও জঘন্য গালি দিয়েছেন, সহ্য করেছি কিন্তু কুরআনের অবমাননা করাকে কিছুতেই আমরা মেনে নেব না।

এদিকে যে মুসলিম যুবক অবমাননাকারীর তৎক্ষনাৎ প্রতিবাদ করেছেন তার প্রতি মুসলিম উম্মাহর তরফ থেকে সালাম জানিয়েছেন মাওলানা ফজলুর রহমান। তিনি বলেছেন, এ ঘটনার মাধ্যমে প্রকৃত সন্ত্রাসী কারা- তা স্পষ্ট হয়ে গেছে।

বিবৃতিতে হুশিয়ারি দিয়ে মাওলানা ফজলুর রহমান বলেন, বিশ্বের যে কোনো জায়গায় যে কোনো সময়েই এ রকম ঘটনা ঘটুক না কেন কখনই আমরা তা মেনে নেব না।

প্রসঙ্গত, গত শুক্রবার নরওয়েতে পবিত্র কোরআন জ্বালিয়ে দেয়ার চেষ্টা করলে জনসম্মূখে তার উপর ঝাঁপিয়ে পড়ে কুরআনকে রক্ষা করে  ‘হিরো অব দ্যা মুসলিম’ বলে সোশ্যাল মিডিয়া প্রশংসিত হয়েছেন ইলিয়াস নামের এক যুবক।

জিও নিউজের বরাতে জানা যায়, স্থানীয় পুলিশ কর্মকর্তাদের সতর্কতা সত্ত্বেও ক্রিস্টিয়ানস্যান্ড শহরে পবিত্র কুরআন পুড়িয়ে দেওয়ার চেষ্টা করে থারসন নামের এক অমুসলিম।

এর মাঝে ইলিয়াস নামের একজন মুসলিম পবিত্র কুরআন বাঁচানোর জন্য ব্যারিকেড সার্কেল ভেদ করে ঝাঁপিয়ে পড়ে সে কুলাঙ্গারের উপর।  লোকসম্মূখে তাকে মারতে থাকে। কোরআন অবমাননার দায়ে তাকে খুব মারধোর করা হয়। স্যোশাল মিডিয়ায় সে ভিডিও মুহূর্তে ছড়িয়ে গেলে ইলিয়াস কে ‘হিরো অব দ্যা মুসলিম’ বলে অবহিত করা হয়।

তবে ইলিয়াসের বিস্তারিত কোনো পরিচয় এখনো পাওয়া যায়নি। ইলিয়াসের প্রশংসা করে স্যোশ্যাল মিডিয়ায় ইতোমধ্যেই লক্ষ লক্ষ মানুষ স্ট্যাটাস দিয়েছেন। ইউরোপ এবং বিশ্বজুড়ে ইসলামফোবিয়ার উত্থানের বিষয়ে  সতর্ক করতেও স্যোশ্যাল মিডিয়ায় সরব থাকতে আহ্বান জানিয়েছেন মুসলিম কয়েকটি সংগঠন। ইলিয়াস কে নওয়ের পুলিশ গ্রেপ্তার করে নিয়ে যায়।

ডেইলি পাকিস্তান অবলম্বনে বেলায়েত হুসাইন

-এএ/আরএম


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ