বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


বোরহানুদ্দিনের শহীদ পরিবারের পাশে গওহরডাঙ্গা বোর্ড

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ভোলার বোরহানুদ্দিনের ঘটনায় শহিদ পরিবার ও আহতদের নগদ অর্থ সহযোগিতা করেছেন কওমি মাদরাসা শিক্ষা বোর্ড গওহরডাঙ্গা বাংলাদেশ।

গওহরডাঙ্গা মাদরাসার মহাপরিচালক ও শিক্ষা বোর্ডের সভাপতি আল্লামা মুফতি রুহুল আমীনের নির্দেশে বোর্ডের একটি প্রতিনিধি দল সেখানে উপস্থিত হয়ে এ সহযোগিতা প্রদান করেন।

এ সময় তারা শহীদদের কবর জিয়ারত  এবং তাদের পরিবারের সাথে স্বাক্ষাত করেন। পাশাপাশি আহতদের চিকিৎসার খোঁজ-খবর নেন।

মুফতি উসামা আমীনের নেতৃত্বে প্রতিনিধি দলের অন্যান্য সদস্যরা হলেন কওমি মাদরাসা শিক্ষা বোর্ড গওহরডাঙ্গা বাংলাদেশের সাংগঠনিক সম্পাদক মাওলানা আবুল কালাম আজাদ, শিক্ষকদের সংগঠন তানজিমুল মুদাররিসিন বাংলাদেশের সেক্রেটারী জেনারেল মাওলানা ঝিনাত আলী, খাদেমুল ইসলাম বাংলাদেশের জয়েন্ট সেক্রেটারী মুফতি মাকসূদুল হক, গওহরডাঙ্গা মাদরাসার শিক্ষক মুফতি মোহাম্মাদ তাসনীম, মাওলানা সাখাওয়াত হোসাইন, মাওলানা আতাউর রহমান, মুফতি জাফরুল হাসান, খাদেমুল ইসলাম ছাত্র শাখার এইচ এম সাদ্দাম হাওলাদারসহ স্থানীয় ওলামায়ে কেরাম।

মুফতি উসামা আমীন বলেন, ভোলার ঘটনা অত্যন্ত নিন্দনীয় যা কোনোভাবেই কাম্য ছিলো না। আমরা আমাদের শিক্ষা বোর্ডের কর্মসূচির অংশ হিসেবে এখানে শহীদ পরিবার ও আহতদের চিকিৎসার খোঁজ-খবর নিতে এসেছি। আহতরা চিকিৎসার অভাবে অত্যন্ত মানবেতর জীবনযাপন করছে। অর্থাভাবে উন্নত চিকিৎসা করাতে পারছে না। আহতরা প্রকৃত চিকিৎসা থেকে বঞ্চিত হয়েছে। প্রকৃত চিকিৎসা পেলে এতোদিনে তারা সুস্থ হয়ে উঠত।

“সরকারের দায়িত্ব ছিল তাদের উন্নত চিকিৎসার ব্যবস্থা করা, তা না করে সরকার এখনে চরম অবহেলার পরিচয় দিয়েছে। এটা একজন রাসুলপ্রেমী হিসেবে কেউই মেনে নিতে পরে না।”

তিনি সরকারের কাছে আহতদের উন্নত চিকিৎসার ব্যবস্থা করতে জোর দাবি জানান।

এ সময় মুফতি উসামা আমীন দেশবাসীকে ভোলার ঘটনায় আহতদের পাশে দাঁড়ানোর উদাত্ত আহ্বান জানান।

আরএম/


সম্পর্কিত খবর