শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


সিলেট মডেল মাদরাসায় ওলামা ও সুধীদের মতবিনিময় সভা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: সিলেট মডেল মাদরাসায় উলামায়ে কেরাম, ইমাম, খতিব ও সুধীদের নিয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

গত সোমবার (২৫ নভেম্বর) রাতে নগরীর শাহজালাল উপশহরের উলামায়ে কেরাম, ইমাম-খতিব ও সুধী সমাজের বিভিন্ন পর্যায়ের ব্যক্তিদের নিয়ে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় বক্তারা বলেন, সিলেট মডেল মাদরাসাকে তার কাংখিত লক্ষ্যে পৌঁছাতে হলে নৈতিক গুণাবলীতে বলিয়ান, বিষয় ভিত্তিক প্রশিক্ষণপ্রাপ্ত অভিজ্ঞ শিক্ষক রাখা, শিক্ষার মানের ক্ষেত্রে আপোষহীন থাকা।

কোয়ান্টিটি নয় কোয়ালিটির দিকে মনোযোগী হওয়া, ফিজিক্যাল এবং ম্যান্টাল টর্চার না করা। নৈতিক গুণাবলী বিকাশে যথাযথ প্রদক্ষেপ গ্রহণ করা। অভিভাবক মিটিং নিয়মিত করাসহ গুরুত্বপূর্ণ পরামর্শ প্রদান করেন।

বক্তারা সিলেট মডেল মাদরাসাকে একটি আদর্শ শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলার জন্য নিজেদের মতামত তুলে ধরেন এবং সার্বিক সহযোগিতার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

শায়খুল হাদীস মাওলানা আব্দুশ শাকুর এর সভাপতিত্বে ও প্রিন্সিপাল হাফেজ মাওলানা জাকারিয়া আল হাসানের পরিচালনায় সভায় উপস্থিত ছিলেন কাজির বাজার মাদরাসার স্বনামধন্য শিক্ষক মুফাসসিরে কুরআন কারি মাওলানা মুখতার আহমদ, বি ব্লক মসজিদের ইমাম ও খতিব মাওলানা বেলাল আহমাদ, ই ব্লক মসজিদের ইমাম ও খতিব মাওলানা আসাদ বিন সিরাজ, সবুজবাগ মসজিদের ইমাম ও খতিব হাফেজ মাওলানা বাহা উদ্দিন আরমান, ব্যাংক কোয়াটার মসজিদের ইমাম হাফেজ মাওলানা হাসান আহমদ।

সমাজ সেবক এনাম আহমদ, কামরুজ্জামান রাজু, হাফেজ মাহবুব আহমদ, আবুল হোসেন বটল, রফিকুস সামাদ চৌধুরী রুকন, সুমন চৌধুরী, বিশিষ্ট ব্যবসায়ী আব্দুর রউফ পহেল, মাওলানা আব্দুল হাদী চৌধুরী, প্রিন্সিপাল হাফেজ মাওলানা শিব্বির আহমদ, হাফেজ ফয়জুর রহমান ফয়েজ, মাওলানা সিদ্দিকুর রাজু, কুরাইশী আশরাফ চৌধুরী, মাওলানা আয়াতুল্লাহ, হাফেজ আব্দুল জলিল প্রমুখ।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ