বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৫ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’ মালয়েশিয়ার সিটি ইউনিভার্সিটিতে সম্পন্ন হলো বিয়াম'র চ্যাপ্টার কমিটি

ডিএসএলআর মানের স্মার্টফোন আনছে সনি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: স্মার্টফোনে শক্তিশালী ডিএসএলআর মানের ক্যামেরা আনার ঘোষণা দিয়েছে সনি।

আগামী বছর থেকেই তাদের ফোনে উন্নতমানের এইচডিআর, লো লাইট, অটোফোকাস ও হাই স্পিড ফোকাসের মতো ফিচারগুলো দেখা যাবে বলে জানিয়েছেন সনির ইমেজিং ও সেন্সিং সলিউশন বিজনেসের প্রধান।

এসব ফিচার যুক্ত হলে স্মার্টফোনে ডিএসএলআর মানের ছবি উঠবে বলে দাবি করেছেন তিনি।তিনি বলেন, এইচডিআর+ ব্লার ব্যাকগ্রাউন্ড ফিচার যুক্ত হলে ক্যামেরা শার্প ফোকাস করতে পারবে। ফলে স্মার্টফোনের ব্লার ব্যাকগ্রাউন্ডের ছবি তোলা যাবে।

এছাড়াও, এইচডিআর প্লাস অটোফোকাস ও এএফ পিক্সেল অটোফোকাস পিক্সেল প্রযুক্তির মাধ্যমে কম আলোতেও ঠিকমতো ফোকাস করা সম্ভব হবে।

বর্তমানে একাধিক ক্যামেরা ও বড় আকারে চিপ সম্বলিত স্মার্টফোনের ট্রেন্ড চলছে। এই ট্রেন্ডের সঙ্গে তাল মেলাতে সনি উৎপাদন বাড়িয়েছে।সনির সেমিকন্ডাক্টার ব্যবসা বেশ লাভজনক অবস্থায় আছে।

সেমিকন্ডাক্টার বিভাগের প্রেসিডেন্ট কিমুরা শিন জানিয়েছেন, চলতি বছর এই খাতে তাদের আয় হয়েছে ১.০৪ ট্রিলিয়ন ইয়েন। এরমধ্যে ইমেজ সেন্সরের বিক্রি থেকে আয় হয়েছে ৮৯০ বিলিয়ন ইয়েন। সূত্র: টেক শহর

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ