মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ ।। ৩ বৈশাখ ১৪৩১ ।। ৭ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
বান্দরবানে দুর্গম পাহাড়ে অভিযানে কুকি-চিনের ৯ সদস্য গ্রেফতার আজমিরীগঞ্জে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের কমিটি গঠন উদীচীর কর্মকাণ্ডে আইনশৃঙ্খলা বাহিনী বিব্রত: ডিএমপি অনলাইন নিউজ পোর্টালের বিজ্ঞাপন নীতিমালা শিগগিরই বাস্তবায়ন : তথ্য প্রতিমন্ত্রী ইরানের হামলা ঠেকাতে ইসরায়েলকে সহায়তা করা নিয়ে যা বলছে সৌদি মিয়ানমারের আরও ১৩ সীমান্তরক্ষী পালিয়ে বাংলাদেশে শাইখ যাকারিয়া ইসলামিক রিসার্চ সেন্টারে যোগদান করলেন মুফতি মকবুল হোসাইন কাসেমী খুলনায় ইসলামী ছাত্র আন্দোলন নেতার হাত-পা বাঁধা লাশ উদ্ধার নেতানিয়াহু এ যুগের হিটলার: ওবায়দুল কাদের কোথায় ভর্তি হবেন? আল্লামা নূর হোসাইন কাসেমী রহ.-এর ৪ নসিহত

আদর্শ জাতি গঠনে ধর্মীয় শিক্ষার বিকল্প নেই

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

মাওলানা আশরাফ আলী নিজামপুরী: আদর্শ, দক্ষ, সৎ ও খোদাভীরু জাতি গঠনে ধর্মীয় শিক্ষার কোন বিকল্প নেই। আদর্শ সমাজ বিনির্মানে প্রয়োজন আদর্শ, দক্ষ ও ন্যায়পরায়ণ মানুষ আর একজন মানুষ আদর্শ ও ন্যায়পরায়ণ তখনি হয় যখন তার মাঝে ধর্মীয় শিক্ষা তথা কুরআনি শিক্ষা থাকে।

আল্লাহ তাআলা মানব জাতিকে প্রেরণ করার সাথে সাথে তাদেরকে ধর্মীয় অনুশাসন মেনে চলার জন্য যুগে যুগে নবী-রাসুল এবং আসমানী কিতাব পাঠিয়েছেন। সর্বশেষ উম্মতে মুহাম্মাদীর জন্য পবিত্র কুরআনুল কারিম পাঠিয়েছেন।

আমাদের ব্যক্তি জীবন থেকে শুরু করে পারিবারিক জীবন, সামাজিক জীবন, রাষ্টীয় জীবনসহ সকল সমস্যার সমাধান আল্লাহ কুরআনে দিয়েছেন।

আজকে চারদিকে শুধু অরাজকতা আর অরাজকতা। সন্ত্রাস, চাঁদাবাজি, গুম-খুন, নারী নির্যাতন, ইভটিজিং ইত্যাদি সমস্যায় সমাজ, রাষ্ট্র দিশেহারা।

সন্তান বাবা-মাকে হত্যা করছে, বৃদ্ধাশ্রমে, রাস্তার পাশে ফেলে আসছে। এই সকল সমস্যা থেকে সমাধানের একমাত্র পথ হচ্ছে কুরআনী অনুশাসন মেনে চলা।এবং সমাজের সর্বস্তরে ধর্মীয় শিক্ষাকে বাধ্যতামূলক করা।

যারা ধারণা করে হাফেজ হলে ডাক্তার, ইঞ্জিনিয়ার ইত্যাদি হওয়া যায় না, তাদের ধারণা ভুল। অসংখ্য কুরআনের হাফেজ যারা ডাক্তার, ইঞ্জিনিয়ার, সচিবসহ সরকারের বিভিন্ন মন্ত্রণালয়ে কাজ করছেন।

তুরস্কের প্রেসিডেন্ট এরদোয়ান, মালায়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মুহাম্মদ হাফেজ হয়েও রাষ্ট্র পরিচালনা করছেন। অতএব এ সকল ভ্রান্ত ধারণা থেকে বের হয়ে আমাদের সন্তানদেরকে কুরআনী ও ধর্মীয় শিক্ষায় শিক্ষিত করতে হবে।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ