শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


লন্ডন ব্রিজে ছুরিকাঘাতে হামলাকারীসহ তিনজন নিহত (ভিডিও)

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: যুক্তরাজ্যের লন্ডন ব্রিজে একাধিক ব্যক্তিকে ছুরিকাঘাতের ঘটনায় দুইজন নিহত এবং তিন জন আহত হয়েছেন।

শুক্রবার (২৯ নভেম্বর) দুপুর দুইটার দিকে এ ঘটনা ঘটে। পুলিশের গুলিতে ঘটনাস্থলেই উসমান খান (২৮) নামে হামলাকারী নিহত হন।

স্থানীয় সময় শুক্রবার দুপুরে সংঘটিত এই হামলাকে ‘সন্ত্রাসী’ তৎপরতা ঘোষণা করেছে লন্ডন পুলিশ। ঘটনাস্থলে নিহত লন্ডনের হামলাকারী একটি ভুয়া বিস্ফোরকের ডিভাইস পরেছিলেন বলে পুলিশ জানিয়েছে।

টুইটারে পোস্ট করা ভিডিওতে ব্রিজের এক পাশে কয়েকজন পথচারীকে এক ব্যক্তিকে ধরে মাটিতে ফেলে দিতে দেখা যায়। একজন পুলিশ কর্মকর্তা সেখানে এসে ওই পথচারীদের সরে যাওয়ার ইঙ্গিত করেন এবং ওই ব্যক্তিকে গুলি করেন।

পরে এক সংবাদ সম্মেলনে লন্ডন মেট্রোপলিটন পুলিশ কমিশনার ক্রেসিডা ডিক বলেন, লন্ডন ব্রিজে ছুরি হামলায় দুজন নিহত এবং তিনজন আহত হয়েছে। এছাড়া সন্দেভাজনও পুলিশের গুলিতে নিহত হয়েছেন।

বিবিসির এক প্রতিবেদনে বলা হয়, স্ট্যানফোর্ড নিবাসী উসমান এর আগে লন্ডনের স্টক মার্কেটের বোমা হামলা চেষ্টার সাথে জড়িত থাকার অভিযোগে ৪ বছর জেল খাটেন। স্ট্যাফোর্ডশায়ারের স্টোক-অন-ট্রেন্টে বেড়ে ওঠা উসমান অনেকদিন থেকেই ব্রিটিশ গোয়েন্দা সংস্থা এমআই-৫ এর নজরদারিতে ছিলেন।

এ ঘটনা সম্পর্কে অবগত আছেন উল্লেখ করে এক টুইট বার্তায় যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন পুলিশ ও জরুরি সেবায় কর্মরত ব্যক্তিদের তাৎক্ষণিক পদক্ষেপ নেয়ার জন্য তাদের ধন্যবাদ জানান।

https://twitter.com/i/status/1200422834427830273

-এএ

 


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ