বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৮ রমজান ১৪৪৫


মাওলানা আবদুল জব্বার রহ. স্মরণসভা আগামীকাল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: মানুষের মাঝে শিক্ষার আলো ছড়াতে এসেছিলেন মাওলানা মুহাম্মদ আবদুল জব্বার রহ.। আলো ছড়িয়ে চলে গেলেন সবাইকে রেখে। আগামীকাল তার স্মরণে সভার আয়োজন করেছে মাওলানা শেখ আবদুল জব্বার জাহানাবাদী রহ. ফাউন্ডেশন।

বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষাবোর্ড বেফাকের মহাসচিব মাওলানা মুহাম্মদ আবদুল জব্বার জাহানাবাদী রহ. দেশব্যাপী মাদরাসাগুলোকে সুসংগঠিত করা, কওমি মাদরাসার সিলেবাস প্রণয়ন, পরীক্ষা পদ্ধতি আবিষ্কার এবং কওমি মাদরাসায় মাতৃভাষা চর্চার পথ সুগম করে গেছেন।

মাদরাসা সিলেবাসের একাধিক গ্রন্থ রচনা সম্পাদনা ও পরামর্শের কাজেও তিনি ছিলেন নিবেদিত।

১৯৭৮ সালের ঢাকার শায়েস্ত খাঁ হলের তিনিই ছিলেন বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষাবোর্ড বেফাকের প্রস্তাবক। দীর্ঘ ৩৭ বছর কওমি মাদরাসার এই আস্থা বিশ্বাস ও চেতনার প্রতিষ্ঠান বেফাকের পতাকা হাতেই অবিরাম পথ চলেছেন। ১৮ নভেম্বর ২০১৬ সালের শুক্রবার তিনি ইন্তেকাল করেছেন।

তার জীবন কর্ম ও স্মৃতিচারণ মূলক একটি স্মরণসভার আয়োজন করেছেন মাওলানা শেখ আবদুল জব্বার জাহানাবাদী রহ. ফাউন্ডেশন। ঢাকার কাজলা ভাঙ্গাপ্রেসের দারুল ফোরকান মাদরাসা মিলনায়তনে বাদ আসর এ স্মরণসভা অনুষ্ঠিত হবে।

অনুষ্ঠানে উপস্থিত থাকবেন দেশের খ্যতিমান আলোচকবৃন্দ। থাকবেন তরুণ প্রজন্মের নানা প্রতিনিধিগণ ও বেফাকের নেতৃবৃন্দ।

মাওলানা আবদুল জব্বারের ভক্ত অনুরক্ত ও কওমি সন্তানদের উপস্থিত থাকার আহবান জানিয়েছে মাওলানা শেখ আবদুল জব্বার জাহানাবাদী রহ. ফাউন্ডেশন।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ