177163

চবিতে ধর্মঘটে ক্লাস-পরীক্ষা বন্ধ

আওয়ার ইসলাম: গত কয়েকদিনের সংঘর্ষের জের ধরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ছাত্রলীগের একাংশের ডাকা অনির্দিষ্টকালের ধর্মঘট চলছে। এর ফলে স্থগিত করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের বেশ কয়েকটি বিভাগের পরীক্ষা।

আজ সোমবার সকাল থেকে এ অবরোধ কর্মসূচি পালন শুরু করে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেলের অনুসারীরা।

রেজাউল হক রুবেল বলেন, আমাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত অবরোধ চলবে। তবে চট্টগ্রামে রাষ্ট্রপতির আগমন উপলক্ষে দুইদিন অবরোধ শিথিল থাকবে। আজ উপাচার্য বরাবরে স্মারকলিপি দেয়া হবে বলেও জানান তিনি।

এদিকে ধর্মঘটের কারণে বিশ্বিবদ্যালয়ের যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ, ইংরেজি, আরবি, ইসলামের ইতিহাস এবং বন ও পরিবেশবিদ্যা ইন্সটিটিউটের পরীক্ষা স্থগিত করা হয়েছে।

বিশ্ববিদ্যালয় পরিবহন পুলের কোনও বাস শহরের উদ্দেশ্যে ছেড়ে যায়নি। তবে শাটল ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।

বিশ্ববিদ্যালয়ের পরিবহন দপ্তরের প্রশাসক অধ্যাপক ড. রাশেদ উন নবী বলেন, পরিবহন চলাচল এখন স্বাভাবিক রয়েছে। সকাল ৮টার দিকে কিছু ছাত্র বাস চালককে হুমকি দেওয়ায় পরিবহন চলাচল বন্ধ রাখা হয়েছিলো। তবে প্রশাসনের আশ্বাস পেয়ে সকাল ১০টা থেকে পরিবহন চলাচল স্বাভাবিক রয়েছে।

এর আগে রোববার সন্ধ্যায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) শাখা ছাত্রলীগের সিএফসি পক্ষের দুই নেতাকে কুপিয়ে আহত করার প্রতিবাদে তিন দফা দাবিতে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের ডাক দিয়েছিল ‘সিএফসি’।

আহত ২ জন হচ্ছেন শাখা ছাত্রলীগের সাবেক সহসভাপতি সুমন নাছির ও ছাত্রলীগ নেতা আব্দুল্লাহ আল নাহিয়ান রাফি। তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

-এএ

ad

পাঠকের মতামত

Comments are closed.