177224

‘শায়খুল হাদিস রহ.-কে নিয়ে মিথ্যা ও বিভ্রান্তিকর প্রতিবেদন প্রচার দু:খজনক’

আওয়ার ইসলাম: বেসরকারি একটি টেলিভিশন চ্যানেলের সাম্প্রতিক এক প্রতিবেদনে প্রয়াত শায়খুল হাদীস আল্লামা আজিজুল হককে নিষিদ্ধ ঘোষিত সংগঠনের প্রতিষ্ঠাতা ও জঙ্গিনেতা হিসেবে উপস্থাপনের প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন বাংলাদেশ কওমি কাউন্সিলের চেয়ারম্যান মাওলানা আব্দুস সামাদ।

সোমবার গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে তিনি বলেন, “শায়খুল হাদীস আল্লামা আজিজুল হক রহ.  এ দেশের শীর্ষস্থানীয় একজন মনীষী আলেম ছিলেন। প্রসিদ্ধ হাদিসগ্রন্থ বুখারি শরিফের প্রথম বাংলা অনুবাদক হবার পাশাপাশি তিনি শতশত শায়খুল হাদীসের শিক্ষকও ছিলেন। হজরত মাওলানা শামছুল হক ফরিদপুরী ও হাফেজ্জী হুজুরের মতো বুজুর্গদের হাতে গড়া সন্তান।”

“এ দেশের ইসলামী রাজনীতির একজন অবিসংবাদিত নেতা ছিলেন তিনি। এই শীর্ষস্থানীয় আলেমকে হুজির প্রতিষ্ঠাতা ও নেতৃত্বদানকারী আখ্যায়িত করে প্রতিবেদন প্রচার জাতির জন্য বড়ই দু:খজনক।”

মাওলানা আব্দুস সামাদ বলেন, “আমরা মনে করি, যমুনা টিভি গণমাধ্যমের পেশাদারিত্বের জায়গা থেকে সরে এসে এ প্রতিবেদন প্রচার করেছে। টিভি চ্যানেলটি পরিকল্পিতভাবে এ দেশের ওলামায়ে কেরাম সম্পর্কে বিষোদগার করছে।”

তিনি আরও বলেন, “অবিলম্বে প্রতিবেদন প্রচারকারী টিভি কর্তৃপক্ষ ভুল স্বীকার করে তাৎক্ষণিক প্রয়োজনীয় ব্যবস্থা না নিলে আমরা এ ব্যাপারে আইনি পদক্ষেপ গ্রহণে বাধ্য হব। সরকারের পক্ষ থেকেও আইনানুগ ব্যবস্থা নেওয়া হোক।”

আরএম/

ad

পাঠকের মতামত

Comments are closed.