177152

হাটহাজারীতে বৃহস্প‌তিবার থে‌কে জোড় ইজতেমা; প্রস্তুতি শেষ পর্যায়ে

ইশ‌তিয়াক সি‌দ্দিকী
হাটহাজারী প্র‌তি‌নি‌ধি

আগামী ৬, ৭ ও ৮ ডিসেম্বর চট্টগ্রামের হাটহাজারীস্থ চারিয়া ইজতেমা ময়দানে ৩ দিনব্যাপী আলমী শূরার তাবলিগী সাথীদের জোড় ইজতেমা অনুষ্ঠিত হত‌ে যা‌চ্ছে।

ইজতেমা মাঠের সার্বিক প্রস্তুতি ও ইজতেমা উপলক্ষে দাওয়াত ও তাবলিগের কার্যক্রম পরিচালনার জন্য মূলত এ জোড় ইজতেমা অনুষ্ঠিত হয়। এতে বিশ্ব ইজতেমার সফলতার জন্য পরামর্শ ও দিক-নির্দেশনা দেওয়া হয়।শুধুমাত্র আলেম-ওলামা ও তাবলিগে তিন চিল্লা সম্পন্নকারীরা এ জোড়ে অংশগ্রহণ করতে পারেন।

তাবল‌ীগ জামাত সূ‌ত্রে জানা যায়, আসন্ন জো‌ড়ে চট্টগ্রাম, কক্সবাজার, রাঙ্গামাটি, বান্দরবান, খাগড়াছড়ি, ফেনী, নোয়াখালী, লক্ষ্মীপুর, চাঁদপুর, কুমিল্লা, বিবাড়িয়া, হবিগঞ্জ, সিলেট, মৌলভীবাজার এবং সুনামগঞ্জ ১৫টি জেলার ১চিল্লা, ৩চিল্লা ও সা‌ল দেয়া সাথীরা অংশগ্রহণ কর‌বে।

এ‌দি‌কে বিশাল মাঠের কাজে চট্টগ্রামের বিভিন্ন মাদরাসার ছাত্র ও সাধারণ মুসল্লিরা স্বতঃফুর্ত অংশগ্রহণ করছেন। সা‌মিয়ানা টানা‌নো, স্টেজ নির্মাণ, টয়লেট নির্মাণ, মাটি কাটা, ধান কাটা, পাকা গোসলখানা নির্মাণ, নিচু ও কাঁদাযুক্ত মাটিতে বালু দিয়ে ভরাটকরণসহ সমস্ত কাজ স্বেচ্ছাশ্র‌মে করে যাচ্ছেন বি‌ভিন্ন এলাকা থে‌কে আগত সাধারণ মুসল্লি ও মাদরাসার শিক্ষার্থীরা।

দারুল উলূম হাটহাজারী ছাড়াও চট্টগ্রামের নাজিরহাট, নানুপুর, বাবুনগর, চারিয়া, ফতেহপুর, মেখল, ইছাপুর ও চট্টগ্রামের হালিশহরসহ অসংখ্য মাদরাসার ছাত্ররা রাত‌দিন নিরলসভাবে ইজতেমা মাঠের কাজ করে যাচ্ছেন।

এদিকে, এই জোড়কে কেন্দ্র করে চট্টগ্রামে সাধারণ মুসল্লীদের মাঝে ব্যাপক আনন্দ উৎসাহ পরিলক্ষিত হচ্ছে। ইজতেমার এই জোড়ে লক্ষাধিক মানুষের সমাগম হবে বলে ধারণা করা হচ্ছে।

ই‌তোমধ্য‌ে ইজতেমা মাঠের কার্যক্রম পরিদর্শন করেছেন, আলমী শুরার তাবলিগ জামাতের চট্টগ্রাম জিম্মাদার ও হাটহাজারী মাদরাসার মুহাদ্দিস, আল্লামা মুফতী জসিমুদ্দীন, হাটহাজারী উপজেলা নির্বাহী অফিসার রুহুল আমিন ও হাটহাজারী থানার ও‌সি মাসউদ প্রমুখ।

আরএম/

 

ad

পাঠকের মতামত

Comments are closed.