177351

লাঞ্ছিত ভিপি নুর, বিজয় একাত্তর হল প্রাধ্যক্ষের কাছে অভিযোগ

আওয়ার ইসলাম: নিজেকে লাঞ্ছিত ও হেনস্থা করার ঘটনা‌র তদন্ত চেয়ে জ‌ড়িত‌দের বিরু‌দ্ধে যথাযথ ব্যবস্থা নি‌তে বিজয় একাত্তর হল প্রাধ্য‌ক্ষের কা‌ছে অনুরোধ জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের সহ-সভাপতি নুরুল হক নুর।

মঙ্গলবার (৩ ডিসেম্বর) সন্ধ্যায় হল প্রাধ্যক্ষ বরাবর লিখিত এক অভিযোগপত্রে তিনি এ অনুরোধ করেন।

অ‌ভি‌যোগপ‌ত্রে নুরু বলেন, আমি মো. নুরুল হক, ঢাকা বিশ্ব‌বিদ্যাল‌য়ের ইংরেজি বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী ও ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের সহ-সভাপতি। আজ ৩. ১২. ২০১৯ ইংরেজি তারিখে দুপুরে বিজয় একাত্তর হলে গণরুমের শিক্ষার্থীদের সাথে সাক্ষাৎ করতে গেলে মে-৩০০২-ক রুমে পালি অ্যান্ড বুদ্ধিস্ট স্টাডিজ বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী সাদিকসহ বেশ কয়েকজন ধাক্কাধাক্কি এবং গালিগালাজ করেন। একপর্যায়ে আমার হাত ধরে টানাটানি করেন।

শিক্ষার্থীদের নির্বাচিত সর্বোচ্চ প্রতিনিধি হয়ে হলে গিয়েও এমন অসৌজন্যমূলক আচরণ ও লাঞ্ছিত হওয়া খুবই দুঃখজনক। অতএব উক্ত ঘটনার তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা যথাযথ নেওয়ার অনুরোধ করছি।

এ বিষ‌য়ে বিজয় একাত্তর হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড এ জে এম শ‌ফিউল আলম ভূঁইয়া ব‌লেন, ‘আমরা অভিযোগ পে‌য়ে‌ছি। জ‌ড়িত দুই শিক্ষার্থী‌কে আমরা কারণ দর্শা‌নোর নো‌টিশ দেব। প্রথ‌মে তা‌দের বক্তব্য জান‌তে চাইব। তা‌দের বক্তব্য শু‌নে প‌রে জ‌ড়িত‌দের বিরু‌দ্ধে ব্যবস্থা নেব।’

প্রসঙ্গত, মঙ্গলবার দুপু‌রে বিজয় একাত্তর হলে গণরুমের শিক্ষার্থীদের সঙ্গে সাক্ষাৎ করতে যান ভি‌পি নুর। এ সময় ছাত্রলীগের কয়েকজন কর্মী গণরু‌মের দরজা বন্ধ করে দি‌য়ে তাকে রু‌মে ঢুকতে বাধা দেন। একপর্যা‌য়ে বাধ্য হ‌য়ে হল থে‌কে বের হ‌য়ে আসেন তিনি।‌

এসময় তার সঙ্গে ডাকসুর সমাজসেবা সম্পাদক আখতার হোসেনসহ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক রা‌শেদ খান, ফারুক হোসেনসহ বেশ ক‌য়েকজন নেতাকর্মী ছিলেন।

-এএ

ad

পাঠকের মতামত

Comments are closed.