শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


হাইকোর্টের দুটি শাখায় ২০ জনকে বদলি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: হাইকোর্টের ফাইলিং ও এফিডেভিট শাখার প্রায় ২০ জন কর্মকর্তা ও কর্মচারীকে বদলি করা হয়েছে। তারা হাইকোর্টের বিভিন্ন শাখায় বদলি হয়েছেন।

মঙ্গলবার (৩ ডিসেম্বর) হাইকোর্ট বিভাগের স্পেশাল অফিসার মুহাম্মদ সাইফুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে গতকাাল সোমবার হাইকোর্টে (আপিল বিভাগ ও হাইকোর্ট বিভাগ) নতুন মামলা দাখিলের পর কার্যতালিকাভুক্তিতে অনিয়ম বন্ধ করতে সুপ্রিম কোর্টের এফিডেভিট শাখায় সিসি ক্যামেরা বসানোর পরও তা অব্যাহত থাকায় হতাশা প্রকাশ করেছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন।

তিনি বলেন, ‘অনিয়মের অভিযোগ ঠেকানোর জন্য সিসি ক্যামেরা বসালাম। কিন্তু এখন দেখি বাইরে এসে এভিডেভিট করে’।

সোমবার প্রধান বিচারপতির নেতৃত্বাধীন আপিল বিভাগের বেঞ্চের কার্যতালিকার ৮৭ নম্বরে বাংলাদেশ সরকার বনাম তপন কুমার সাহার মামলা (সিভিল পিটিশন নম্বর ৩৯৯৪/২০১৮) শুনানির জন্য ছিল।

সকালেই অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বিষয়টি আদালতের নজরে আনেন। তিনি বলেন, এটি আজকের (সোমবার) কার্যতালিকার ৩ নম্বরে থাকার কথা। কিন্তু ৮৭ নম্বরে গেল কীভাবে?

এ সময় প্রধান বিচারপতি বলেন, সিসি কামেরা বসালাম (এফিডেভিট শাখা কক্ষে) এখন সবাই বাইরে এসে এফিডেভিট করে। তখন অ্যাটর্নি জেনারেল বলেন, অনেকেই মামলার তালিকা উপর নিচ করে কোটিপতি হয়ে গেছেন।

এরপর প্রধান বিচারপতি তাৎক্ষণিক এক আদেশে ডেপুটি রেজিস্ট্রার মেহেদী হাসানকে আপিল বিভাগে তলব করেন। তবে মামলার সিরিয়াল করা নিয়ে মেহেদী হাসানের ব্যাখ্যায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন প্রধান বিচারপতির নেতৃত্বাধীন আপিল বিভাগ। পরে ডেপুটি রেজিস্ট্রারকে সঠিকভাবে দায়িত্ব পালনের নির্দেশ দেন প্রধান বিচারপতি।

-এএ


সম্পর্কিত খবর