177543

বাংলাদেশ খেলাফত যুব মজলিসের সম্মেলন কাল

আওয়ার ইসলাম: আগামীকাল ৬ ডিসেম্বর (শুক্রবার) দুপুর ২টা থেকে বায়তুল মোকাররমের পশ্চিম পাশের লিং রোডে বাংলাদেশ খেলাফত যুব মজলিসের ১০ বছরপূর্তি সম্মেলন অনুষ্ঠিত হবে।

বুধবার (৪ ডিসেম্বর) বাংলাদেশ খেলাফত যুব মজলিসের সংগঠন সম্পাদক মাওলানা ফজলুর রহমান আওয়ার ইসলামকে এ তথ্য নিশ্চিত করেন।

অনুষ্ঠিতব্য এ সম্মেলন গত ১৫ নভেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে হওয়ার কথা ছিল। পরে তারিখ পিছিয়ে গত ২৯ নভেম্বর, ফের ৬ ডিসেম্বর সম্মেলন করার ঘোষণা দেন দলটির কেন্দ্রীয় সভাপতি মাওলানা মামুনুল হক।সর্বশেষ সোহরাওয়ার্দি উদ্যানের পরিবর্তে বায়তুল মুকাররমের পশ্চিম পাশের লিং রোডে সম্মেলন করার সিদ্ধান্ত নিয়েছে সংগঠনটি।

নতুন করে স্থান পরিবর্তন প্রসঙ্গে মাওলানা ফজলুর রহমান জানান, আগামী ৬ ডিসেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে আমাদের সম্মেলনটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। সঙ্গত কারণে আমরা স্থান পরিবর্তন করতে বাধ্য হয়েছি। এখন বায়তুল মুকাররমের পশ্চিম পাশের লিং রোডে অনুষ্ঠিত হবে।

স্থান পরিবর্তনের কারণ সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, আগামী ২০ ডিসেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে প্রধানমন্ত্রীর একটি সমাবেশ রয়েছে। সেখানে বর্তমানে একটা মঞ্চ তৈরি করা আছে। কর্তৃপক্ষ সেই মঞ্চেই ২০ তারিখের সমাবেশটি করতে চায়। এ কারণে পুলিশের অনুমতি থাকা সত্ত্বেও স্পেশাল সিকিউরিটি ফোর্স (এসএসএফ)- এর অনুমতি পাওয়া যায়নি। আর আমরা স্থান পরিবর্তন করতে বাধ্য হয়েছি।

এতে মাওলানা মামুনুল হকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ খেলাফত মজলিসের চেয়ারম্যান ও অভিভাবক শায়খুল হাদীস আল্লামা আশরাফ আলী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আমীরে বাংলাদেশ খেলাফত মজলিস, শায়খুল হাদীস মাওলানা ইসমাঈল নুরপুরী, বাংলাদেশ খেলাফত যুব মজলিসের মহাসচিব, জামিয়া রাহমানিয়া আরাবিয়া সাত মসজিদ মাদরাসার মুহতামিম মাওলানা মাহফুজুল হক।

এদিকে, সম্মেলনকে কেন্দ্র করে নেতাকর্মীদের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দীপনা বিরাজ করছে। এ সম্মেলন সফল ও শান্তিপূর্ণভাবে শেষ করতে দলের কেন্দ্রীয় কমিটির পাশাপাশি উপজেলা, পৌর, ইউনিয়ন  কমিটির নেতা-কর্মীরা ব্যাপক প্রস্তুতি নিয়েছে। চলছে ব্যাপক প্রচার-প্রচারণা ও মিছিল-মিটিং।

সামাজিক মাধ্যমে ভরে গেছে সম্মেলনে আগত অতিথিদের নাম সম্বলিত ব্যানার ও পোস্টারে। যেভাবে প্রস্তুতি চলছে তাতে ধারণা করা হচ্ছে বিপুল মানুষের সমাগম হতে পারে সম্মেলনস্থলে।

-এটি/আরএম

ad

পাঠকের মতামত

Comments are closed.