শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


মিরসরাইয়ে ইসলামের আলো ছড়াচ্ছে দারুল আরকাম মাদরাসা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ইসলামী শিক্ষার আলো ছড়াচ্ছে মিরসরাই উপজেলার হাইতকান্দি ইউনিয়নের মধ্যম করুয়া শেখ আব্দুল মালেক রহ. দারুল আরকাম ইবতেদায়ী মাদরাসা।

২০১৩ সালে এলাকার সামাজিক ব্যক্তিত্ব মরহুম শেখ মনির আহম্মদ এই মাদরাসা প্রতিষ্ঠা করেন। প্রথমে ৩০জন শিক্ষার্থী দিয়ে শুরু হওয়া এই দ্বীনি প্রতিষ্ঠানে বর্তমানে ১৪০জন ছাত্রছাত্রী রয়েছে। ইবতেদায়ী সমাপনী পরীক্ষায় শতভাগ পাশ সহ জিপিএ-৫ ও ট্যালেন্টপুলে বৃত্তি লাভ করছেন শিক্ষার্থীরা।

বর্তমানে মাদরাসায় ৬জন শিক্ষক রয়েছে। তারা নামমাত্র বেতনে শিক্ষার্থীদের পাঠদান করছেন। শুরু থেকে মাদরাসা প্রধানের দায়িত্ব পালন মাওলানা আরিফুল ইসলাম। তিনি অত্যন্ত দক্ষতার সাথে প্রতিষ্ঠানটি পরিচালনা করে আসছেন।

সভাপতির দায়িত্ব পালন করছেন নুর উল্লাহ লিটন। এলাকার বাসিন্দা প্রবাসী শেখ মোঃ খুরশেদ আলম বলেন, মানবিক মুল্যবোধ ও কোরআনের বিধান অনুসারে জীবন গড়তে হলে ইসলামী শিক্ষার কোন বিকল্প নেই।

সে উদ্দেশ্যকে সামনে রেখে যুগোপযোগী করে শিক্ষার্থীদের গড়ে তুলতে সব ধরনের শিক্ষার ব্যবস্থা রয়েছে শেখ আব্দুল মালেক রহ. দারুল আরকাম ইবতেদায়ী মাদরাসা। এ প্রতিষ্ঠানের লেখাপড়ার মান অত্যন্ত ভালো। ১ ডিসেম্বর থেকে বিভিন্ন ক্লাসে ছাত্র-ছাত্রী ভর্তি চলছে।

এলাকাবাসীকে এই দ্বীতি প্রতিষ্ঠানে নিজেদের ছেলে সন্তানদের ভর্তি করানোর অনুরোধ করছি। তিনি আরো বলেন, অত্র মাদরাসা ভবনসহ বিভিন্ন সংকট থাকায় মাদরাসা পরিচালনা করতে সমস্যা হচ্ছে।

এ সংকট দুর হলে শেখ আব্দুল মালেক মাদরাসার সুনাম মিরসরাই উপজেলায় ছড়িয়ে পড়বে। মাদরাসা প্রধান মাওলানা আরিফুল ইসলাম জানান, এলাকাবাসীকে সাথে নিয়ে সমাজসেবক মরহুম শেখ মনির আহম্মদ এই মাদরাসা প্রতিষ্ঠা করেন।

প্রথমে ছাত্র-ছাত্রী কম থাকলেও ক্রমান্বয়ে ছাত্র-ছাত্রী বেড়েই চলছে। ইবতেদয়ী সমাপনী পরীক্ষায় ছাত্রছাত্রীরা ভালো ফলাফল অর্জন করছেন। যে ভবনে পাঠদান চলছে আর্থিক সংকটের কারনে কাজ সমাপ্ত করা সম্ভব হয়নি।

গত চার-পাঁচমাস ধরে শিক্ষকদের মাসিক সম্মানী বকেয়া রয়েছে। সমাজের অন্যান্য বিত্তশালীরা এগিয়ে আসলে এই মাদরাসা আরো অনেক দূর এগিয়ে যাবে।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ