177808

বামনায় মাদরাসার মাঠে গরুর হাট, শিক্ষার্থীদের দুর্ভোগ!

আওয়ার ইসলাম: বরগুনার বামনা উপজেলার বুকাবুনিয়া ইউনিয়নে দধিভাংগা বড়তালেশ্বর মহিউসুন্নাহ আলিম মাদরাসার মাঠে প্রতি সপ্তাহের সোমবার ও শুক্রবার গরুর হাট বসায় দুর্ভোগে দিন কাটাচ্ছে শিক্ষার্থীরা।

জানা যায়, গরুর ময়লায় মাদরাসার মাঠ ও বারান্দা নষ্ট হয়ে যায়। এতে দুর্গন্ধযুক্ত পরিবেশের সৃষ্টি হয়।

ছাত্রছাত্রীদের ক্লাস করতে চরম অসুবিধা হচ্ছে। শিক্ষার্থী শহিদুল ইসলাম জানান, মাদরাসা মাঠে গরুর হাট বসায় আমাদের মাদরাসায় বসা ও খেলাধুলা করতে অসুবিধা হয়। নাম প্রকাশ না করার শর্তে এক শিক্ষক জানান, প্রভাবশালীরা এই গরুর হাটটি পরিচালনা করেন বিধায় আমরা মুখ খুলতে পারছি না।

মাদরাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. নজরুল ইসলামের কাছে মতামত জানতে চাইলে তিনি বলেন, আমার বিদ্যালয়ের মাঠে গরুর হাট বসানো হয়। এতে আমরা সমস্যায় পড়ছি। এ ব্যাপারে মাদরাসার পরিচালনা কমিটির হস্তক্ষেপ দরকার।

মাদরাসার অভিভাবক মো. তোতা মিয়া জানান, মাদরাসার মাঠে গরুর হাট বসায় ছেলেমেয়েদের লেখাপড়ায় চরম বিঘ্ন ঘটছে এবং শুক্রবার মাদরাসা জামে মসজিদে জুমার নামাজ আদায় করতেও মুসল্লিদের চরম দুর্ভোগ হয়।

উপজেলা নির্বাহী অফিসার সাবরিনা সুলতানা জানান, শিক্ষা প্রতিষ্ঠানের মাঠে গরুর হাট বসার কোনো সুযোগই নেই। সরেজমিনে তদন্ত করে দেখা হবে। যদি প্রতিষ্ঠানের মাঠে গরুর হাট বসে তাহলে বিধিমোতাবেক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

-এটি

ad

পাঠকের মতামত

Comments are closed.