177859

ভিপি নুরের পদত্যাগ চাইলেন জিএস রাব্বানী

আওয়ার ইসলাম: দুর্নীতির অভিযোগ ওঠা ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহসভাপতি (ভিপি) নুরুল হক নুরের পদত্যাগ দাবি করেছেন সংগঠনটির সাধারণ সম্পাদক (জিএস) গোলাম রাব্বানী।

রোববার দুপুরে ডাকসুর ছাত্রলীগ প্যানেলের পক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবি করেন দুর্নীতির অভিযোগে ছাত্রলীগের সাধারণ সম্পাদকের পদ হারানো এই নেতা। সংবাদ সম্মেলনে রাব্বানী ছাড়াও উপস্থিত ছিলেন ছাত্রলীগ থেকে নির্বাচিত ১৬ ছাত্র প্রতিনিধি।

সম্প্রতি ডাকসুর ভিপি নুরুল হক নুরের দুটি অডিও ক্লিপ শীর্ষ স্থানীয় তিনটি গণমাধ্যম প্রচার করে। সেখানে তাকে দরপত্রের জন্য তদবির করতে ও জনৈক এক ব্যক্তির সাথে আর্থিক লেনদেন বিষয়ক কথা বলতে শোনা যায়। অডিও ক্লিপটি প্রচারের পরদিন মুক্তিযুদ্ধ মঞ্চ নামের একটি সংগঠন তার পদত্যাগ দাবি করে মানববন্ধন করে।

সংবাদ সম্মেলনে ডাকসুর জিএস গোলাম রাব্বানী বলেন, আমরা ডাকসু পরিবার নুরের এই অপকর্মের দায়ভার নিতে রাজি নই। আমাদের আহ্বান থাকবে- নুর যেন তার ডাকসুর ভিপির পদ থেকে অনতিবিলম্বে পদত্যাগ করেন। তিনি যদি পদত্যাগ না করেন তাহলে আমরা ডাকসুর সংখ্যাগরিষ্ঠ সদস্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পক্ষ থেকে দাবি থাকবে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এবং ডাকসুর সভাপতি যেন নৈতিক স্খলনের দায়ে নুরকে বহিষ্কারের ব্যবস্থা করেন।

চলতি বছরের সেপ্টেম্বর মাসে চাঁদাবাজির অভিযোগে ছাত্রলীগের সাধারণ সম্পাদক পদ থেকে পদচ্যুত হন গোলাম রাব্বানী। তখন তিনি কেন ডাকসু থেকে পদত্যাগ করেননি সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, যেহেতু ওই সময় একটা অভিযোগ ওঠেছিল, আমি আমার সংগঠনের পক্ষ থেকে এবং আমার নৈতিক দায়বদ্ধতা থেকে সঙ্গে সঙ্গে অব্যাহতি নিয়েছি। এরপরে আমরা বারবার তদন্ত করতে বলেছি এই ঘটনার। এখন পর্যন্ত কোনো তদন্ত কমিটি কিন্তু গঠন করা হয়নি।

রাব্বানী বলেন, ডাকসুর জিএস পদ ব্যবহার করে কোনো কাজ করিনি। যদি আমার নামে ডাকসুর জিএস পদ ব্যবহার করে কোনো অনৈতিক কাজ করার অভিযোগ আসে, অবশ্যই আমি আমার জিএস পদ থেকে অব্যাহতি নেব বা পদত্যাগ করব। আর নুরের বিরুদ্ধে ভিপি পদ ব্যবহার করার কিন্তু কোন শুধু অভিযোগ নয়, দালিলিক প্রমাণও রয়েছে, অডিও-ভিডিও রয়েছে।

-এএ

ad

পাঠকের মতামত

Comments are closed.