মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ ।। ৩ বৈশাখ ১৪৩১ ।। ৭ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
ইরান সার্বভৌমত্ব রক্ষা করে পরিস্থিতি সামাল দিতে সক্ষম: চীন বান্দরবানে দুর্গম পাহাড়ে অভিযানে কুকি-চিনের ৯ সদস্য গ্রেফতার আজমিরীগঞ্জে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের কমিটি গঠন উদীচীর কর্মকাণ্ডে আইনশৃঙ্খলা বাহিনী বিব্রত: ডিএমপি অনলাইন নিউজ পোর্টালের বিজ্ঞাপন নীতিমালা শিগগিরই বাস্তবায়ন : তথ্য প্রতিমন্ত্রী ইরানের হামলা ঠেকাতে ইসরায়েলকে সহায়তা করা নিয়ে যা বলছে সৌদি মিয়ানমারের আরও ১৩ সীমান্তরক্ষী পালিয়ে বাংলাদেশে শাইখ যাকারিয়া ইসলামিক রিসার্চ সেন্টারে যোগদান করলেন মুফতি মকবুল হোসাইন কাসেমী খুলনায় ইসলামী ছাত্র আন্দোলন নেতার হাত-পা বাঁধা লাশ উদ্ধার নেতানিয়াহু এ যুগের হিটলার: ওবায়দুল কাদের

৩৮ জনকে নিয়ে নিখোঁজ চিলির সামরিক বিমান

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: চিলির একটি সামরিক পরিবহন বিমান ৩৮ জন আরোহী নিয়ে নিখোঁজ হয়েছে। অ্যান্টার্টিকায় চিলির একটি ঘাঁটিতে যাওয়ার সময় বিমানটির সঙ্গে রেডিও যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

সোমবার সন্ধ্যায় অ্যান্টার্টিকার প্রেসিডেন্ট এদোয়ার্দো ফ্রেই মনতালভা বিমানঘাঁটিতে যাওয়ার সময় সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায় সি-১৩০ হারকিউলেস পরিবহন বিমানটির। ওই বিমানে ২১ জন যাত্রী ও ১৭ জন ক্রু ছিল। তবে বিমানটি কোথায় আছে বা বিমানের আরোহীদের সঙ্গে কী ঘটেছে তা এখনও জানা যায়নি।

চিলির বিমানবাহিনী জানিয়েছে, নিখোঁজ বিমানটির সন্ধানে ‘মাল্টিডিসিপ্লিনারি তল্লাশি ও উদ্ধার টিম’ জড়ো করা হয়েছে। সহায়তা ও রক্ষণাবেক্ষণ মিশনের জন্য ওই বিমানটি পুতনা আরেনাস শহরের চাবুনকো বিমানঘাঁটি থেকে উড্ডয়ন করেছিল।
অ্যান্টার্টিকায় চিলির চারটি ঘাঁটি রয়েছে। এগুলোর মধ্যে এদোয়ার্দো ফ্রেই মনতালভা বিমানঘাঁটি সবচেয়ে বড়। সেখানে অক্টোবর থেকে ফেব্রুয়ারি পর্যন্ত ১৫০ জন লোক বাস করে। আর সারা বছর ৮০ জন বসবাস করেন।

উল্লেখ্য, অ্যান্টার্টিকার সাউথ শেটল্যান্ড আইল্যান্ড, আন্টার্টিক উপদ্বীপ ও পার্শ্ববর্তী কয়েক দ্বীপকে নিজেদের বলে দাবি করে চিলি।

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ