বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

ভারতে পাশ হওয়া নাগরিকত্ব বিল মুসলিম বিরোধী গভীর ষড়যন্ত্র: আল্লামা বাবুনগরী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

ইশ‌তিয়াক সি‌দ্দিকী, হাটহাজারী প্র‌তি‌নি‌ধি>

ভারতে সদ্য পাশ হওয়া নাগরিকত্ব সংশোধনী বিলকে মুসলিমবিরোধী গভীর ষড়যন্ত্র আখ্যা দিয়ে এর কড়া সমালোচনা করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব ও হাটহাজারী মাদরাসার সহযোগী পরিচালক আল্লামা জুনায়েদ বাবুনগরী।

আজ ১২ ডিসেম্বর সংবাদমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে আল্লামা বাবুনগরী বলেন, ভারতে পাশ হওয়া নতুন নাগরিকত্ব আইন জালিম মোদি সরকারের মুসলিম বিদ্বেষী আচরণের নগ্ন বহিঃপ্রকাশ এবং মুসলমানদের বিরুদ্ধে সুদূরপ্রসারী গভীর ষড়যন্ত্রের অংশ।এ আইনের বাস্তবায়ন হবে মুসলমানদের মানবাধিকার লঙ্ঘনের হাতিয়ার। উদ্দেশ্যপ্রণোদিতভাবে মুসলমানদের বিরুদ্ধে করা এ সাম্প্রদায়িক আইন অনতিবিলম্বে বাতিল করতে হবে।

এ বিলকে ভারতীয় সাংবিধানিক চেতনাবিরোধী উল্লেখ করে আল্লামা বাবুনগরী বলেন,উগ্র হিন্দুত্ববাদি মোদি সরকারের এ বিল নাগরিকত্ব আইন ১৯৫৫-এর সংশোধন অনুযায়ী ভারতীয় সংবিধানের মূল বিধানের সঙ্গে সাংঘর্ষিক।

আল্লামা বাবুনগরী বলেন,এ আইনের মাধ্যমে ভারতীর মুসলমানদের রাষ্ট্রহীন করার ষড়যন্ত্র করা হয়েছে। বিশেষকরে আসামে এনআরসিতে বাদ পরা হিন্দুদের নাগরিকত্ব দিয়ে মুসলমানদের নারিকত্বহীন করার ঘৃণ্য ষড়যন্ত্রের অংশ হচ্ছে সদ্য পাশ হওয়া ভারতের নাগরিকত্ব সংশোধনী আইন। এ রকম সাম্প্রদায়িক আইন করে মুসলমানদেরকে ভারত ছাড়ার ষড়যন্ত্র করা হলে মোদি সরকারকে এর কঠোর জবাব দেওয়া হবে।

বাংলাদেশ,পাকিস্তান,আফগানিস্তান প্রভৃতি দেশ সমূহ থেকে ভারতে আসা মুসলিমদের বাদ দিয়ে হিন্দু, বৌদ্ধ, জৈন, খ্রিস্টান, পার্শিদের জন্য নাগরিকত্ব আইন সংশোধন ‘ক্যাব’ পাস করে তাদের নাগরিকত্ব দিতে চাচ্ছে।

এভাবে নির্দিষ্ট ধর্মের ভিত্তিতে নাগরিকত্ব দেওয়ার প্রচেষ্টাকে রুখে দিতে ওআইসি,আরবলীগ সহ বিশ্বমুসলিম নেতৃবৃন্দের প্রতি আহবান জানান হেফাজত মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ