শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


সওতুল হেরা সোসাইটি’র উদ্যোগে টেকনাফে শীতবস্ত্র বিতরণ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

ইকবাল আজিজ
জেলা প্রতিনিধি

আমরা চলার পথে প্রায় কিছু মানুষদের দেখতে পাই যাদের কাছে প্রয়োজন মেটানোর সামর্থ্য নাই তারা হাঁড় কাপানো শীত থেকে রক্ষা পাওয়ার জন্য গরম কাপড় কিনতে পারে না। এরকম অবস্থায় তারা শীতের সঙ্গে লড়াই করে বেঁচে থাকার চেষ্টা করে। আমরা চাইলে পারি তাদের এই বেঁচে থাকার চেষ্টায় সহযোগী হতে।

এমন কিছু মানুষ রয়েছে, যাদের নেই মাথা গুজার ঠাঁই। আবার অনেকে আছে মানসিক ভারসাম্যহীন। গরীব, অসহায়দের মাঝে অনেকে ব্যক্তি ও সংগঠনের উদ্যোগে শীতবস্ত্র বিতরণ করলেও অসচেতনায় আড়ালে থেকে যায় মানসিক ভারসাম্যহীন, পাগল শ্রেনীর মানুষ। আমরা চাইলে পারি তাদের অসহায়ভাবে এই বেঁচে থাকার চেষ্টা সফল করতে।

এবার টেকনাফে মানসিক ভারসাম্যহীন, পাগলদের মাঝে শীতবস্ত্র বিতরণের উদ্যোগ গ্রহণ করেছে সওতুল হেরা সোসাইটি নামের টেকনাফ উপজেলায় সদ্য প্রতিষ্ঠিত একটি স্বেচ্ছাসেবী সংগঠন।

১০ ডিসেম্বর (বুধবার) গভীর রাতে সংগঠনের সভাপতি হাফেজ মুহাম্মদ উল্লাহ রিয়াদের নেতৃত্বে টেকনাফ পৌর শহরের অলিতে গলিতে থাকা মানসিক ভারসাম্যহীন, পাগলদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।

টেকনাফ সদর ইউপি মেম্বার হাফেজ মাওলানা সৈয়দুল ইসলাম বলেন, আমরা অনেকেই চাই এই ধরনের সুবিধাবঞ্চিত মানুষদের সাহায্য করতে কিন্তু অনেক সময় বিভিন্ন কাজের ব্যস্ততায় করা হয় না। আবার অসচেতনার কারনে আমরা সাধরনত তাদের দিকে খেয়াল করি না। সওতুল হেরা সোসাইটি যে উদ্যোগ নিয়েছে এটি অবশ্ব্যই প্রসংশনীয় ও সময়োপযােগী।

তিনি আরো বলেন, এ উদ্যোগে শীতবস্ত্র বিতরণ যেন লোক দেখানো বা ফটো সেশন না হয়। এটি যেন হয় মহান আল্লাহ পাকের সন্তুষ্টি অর্জন।

সংগঠনের সভাপতি হাফেজ মুহাম্মদ উল্লাহ রিয়াদ বলেন, এ সকল মানুষদের মাঝে শীতবস্ত্র বিতরণ করার জন্য আমরা উদ্যোগ গ্রহন করেছে। এটা অনেক বড় একটা কাজ সবার আন্তরিক সহযোগিতা থাকলে আমরা কাজটি আরো সহজ ভাবে করতে পারবো। আশা করি সকলেই নিজ নিজ সাধ্যমত এসব মানসিক ভারসাম্যহগীন পাগলদের এই হাঁড় কাপানো শীত হতে বাঁচাতে শীত বস্ত্র বিতরনে সাহায্যের হাত বাড়িয়ে দিবেন।

এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন- টেকনাফ সাংবাদিক ফোরাম’র সাধারন সম্পাদক মুহাম্মদ জুবাইর, টেকনাফ পৌর আওয়ামী লীগ ৫ নং ওয়ার্ড এর নব নির্বাচিত সাধারন সম্পাদক, দলিল লিখক ওবাইদ উল্লাহ, টেকনাফ আর এফ এল ফার্নিচারের ডিষ্ট্রিবিউটর মুহা. ফেরদৌস ইসলাম, বিশিষ্ট ব্যবসায়ী, হাফেজ ছৈয়দ হোছাইন।

নুরুল কবির, সওতুল হেরা সোসাইটির সহ-সভাপতি মাওলানা ছেয়দ আলম, হাফেজ জসিম উদ্দিন, সাধারন সম্পাদক মাওলানা ইব্রাহীম রাহী, সহ-সাধারন সম্পাদক, হাফেজ মাওলানা ছলিম উল্লাহ জিহাদী, অর্থ সম্পাদক ইকবাল আজিজ, সদস্য, আবদুল্লাহ, মুহা. হোছাইন, মুহা. ইলিয়াছ ছোট, আবদুল মাজেদ প্রমুখ।

-এটি/এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ