178434

জামিয়া কারীমিয়ার দুই দিনব্যাপী মাহফিল ও পুনর্মিলনী অনু‌ষ্ঠান

আওয়ার ইসলাম: আগামী ১৬ ও ১৭ ডিসেম্বর সোম ও মঙ্গলবার রাজধানীর জামিয়া কারীমিয়া আরাবিয়া রামপুরার বার্ষিক ওয়াজ মাহফিল অনু‌ষ্ঠিত হবে। মাদরাসা সংলঘ্ন একরামুন্নেসা বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে এ দুই দিন বিকেল ৩টা থেকে মাহফিল শুরু হবে।

মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে থাকবেন চরমোনাই পীর মুফ‌তি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম।

মাহফিলের প্রথম দিন বয়ান করবেন- শেখ জাকারিয়া ইসলামিক রিসার্চ সেন্টারের পরিচালক মুফতি মিজানুর রহমান সাঈদ, ইসলামিক ফাউন্ডেশনের উপপরিচালক ড. মাওলানা মোশতাক আহমাদ, মাওলানা মাহফুজুর রহমান জাবের।

দ্বিতীয় দিন বয়ান করবেন- জামিয়া ইসলামিয়া ইব্রাহিমিয়া উজানির মোহতামিম মাওলানা মাহবুবে এলাহী, জামিয়া কারীমিয়া আরাবিয়া রামপুরার সিনিয়ার মুহাদ্দিস মাওলানা মুফতি ওয়ালি উল্লাহ, জামিয়া সাইদিয়া কারীমিয়ার নির্বাহী মোহতামিম মাওলানা শেখ ফজলে বারী মাসউদ।

জামিয়া কারীমিয়া আরাবিয়ার শিক্ষার্থীদের ঐক্যবদ্ধ প্লাটফর্ম ‘আবনাউল কারীমিয়া রামপুরা’র উদ্যোগে ফুযালা ও তুলাবাদের পুনর্মিলনী অনুষ্ঠান ১৬ ডিসেম্বর জোহরের পর মাদরাসার মিলনায়তনে অনুষ্ঠিত হবে। এ বছরও আবনাউল কারীমিয়ার উদ্যোগে ১৮-১৯ শিক্ষাবর্ষে জামিয়া কারীমিয়া আরাবিয়া থেকে বোর্ড পরীক্ষায় মেধাস্থান অধিকারকারীদের পুরষ্কার বিতরণ করা হবে।

মাওলানা ইয়াকুব আলীর সভাপতিত্বে এস এম এমদাদুল্লাহ ফাহাদের পরিচালনায় এতে প্রধান অতিথি, মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী, বিশেষ অতিথি মাওলানা মকবুল হোসাইন ও মুফতি হেমায়েতুল্লাহ কাসেমী।

‘আবনাউল কারীমিয়া’র সভাপ‌তি মাওলানা এয়াকুব হোসাইন জানান, গত কয়েক বছর ধরে জামিয়া কারীমিয়া আরাবিয়ায় আবনাউল কারীমিয়া রামপুরার ব্যবস্থাপনায় ‘ফুযালা তুলাবাদের পুনর্মিলন’ হয়ে আসছে। ফুযালা তুলাবাদের এ মিলনমেলা মাহফিলকে করে তোলে আরো আকর্ষণীয় ও প্রাণবন্ত।

জামিয়া কারীমিয়া আরাবিয়ার কয়েকজন শিক্ষার্থীর সাথে কথা বললে তারা জানান, পুনর্মিলনীকে কেন্দ্র করে অনেক সাবেক শিক্ষার্থীরা আসে। এ রকম অনুষ্ঠান না হলে হয়ত তাদের সাথে দেখা হতো না। তাই এ ধরণের অনুষ্ঠানের জন্য সবসময় মুখিয়ে থাকি। সবাই অধীর অপেক্ষা করছে ১৬ ডিসেম্বরের সেই মহেন্দ্রক্ষণের।

আরএম/

ad

পাঠকের মতামত

Comments are closed.