178408

ফিলিপাইনে একটি গ্রামের সবার একসঙ্গে ইসলাম গ্রহণ

আবদুল্লাহ তামিম ♦

ফিলিপাইনের একটি গ্রামে বসবাস করে প্রায় ২৫০ জন। তাদের সবাই একই সঙ্গে ইসলাম গ্রহণ করেছেন। একই সঙ্গে কালিমা পড়ে মুসলমান হয়েছেন তারা।

যুক্তরাজ্য ভিত্তিক ইসলামিক শিক্ষা ও গবেষণা একাডেমি আইইআরএ এ তথ্য জানিয়েছে। গত নভেম্বরের ১১ তারিখ তারা ইসলাম গ্রহণ করেছে বলে জানায় একাডেমিটি। মুসলিম স্বেচ্ছাসেবীদের একটি দল তাদের ইসলামের দাওয়াত দিলে পুরো গ্রামের মানুষ ইসলামে দীক্ষিত হয়।

তাদের অফিসিয়াল ফেসবুক পোস্টের একটি ভিডিওতে দেখা যায়, একসঙ্গে অনেক লোক লাইন ধরে দাঁড়িয়ে শাহাদাত আঙ্গুল উঁচিয়ে কালিমা পড়ে মুসলমান হচ্ছে। সমস্বরে কালিমা পড়ছে।

আইইআরএ জানিয়েছে, তাদের দায়িরা ফিলিপিন্স প্রদেশ সেবুতে বানতান দ্বীপের মদিনা মসজিদে গেলে, তাদের দাওয়াতে একজন ইসলাম গ্রহণ করে। তার রাখা হয় আবু বকর।

পরে আইইআরএ দলটি তখন বান্টায়ান দ্বীপের পাহাড়ি অঞ্চলে যায়, ও দাওয়াতের কাজ করে।স্থানীয় গ্রামবাসীদের সাথে দেখা করে তাদের ইসলাম সম্পর্কে বুঝায়।

সেখানের একটি গ্রামে পৌঁছে, ইসলামের বাণী শোনানো ও দাওয়াত দেয়ার পর তারা সেখানে একটি অনুষ্ঠানের আয়োজন করে। সেখানে খ্রিস্টান গ্রামবাসী প্রায় আড়াইশ জন উপস্থিত ছিলো। নওমুসলিম আবু বকর ও ঈসা খান উভয়েই তাদের মাঝে আবেগঘণ বক্তৃতা করেন।

এর ফলে গ্রামবাসী সবাই ইসলাম গ্রহণ করার জন্য ইচ্চা পোষণ করলে তাদেরকে এক সঙ্গে কালিমা পড়িয়ে মুসলিম বানানো হয়। সে গ্রামের সবাই ইসলাম গ্রহণ করেন।

Entire village of 250 people converts to Islam in Philippines

Entire village of 250 people converts to Islam in Philippines

Posted by মৌলানা-maulana on Saturday, 14 December 2019

-এটি

ad

পাঠকের মতামত

Comments are closed.