178389

রুম্পার ময়নাতদন্তে ধর্ষণের আলামত মেলেনি

আওয়ার ইসলাম: রাজধানীর সিদ্ধেশ্বরী সার্কুলার রোড থেকে মৃত উদ্ধার হওয়া রুবাইয়াত শারমিন ওরফে রুম্পার (২০) ময়নাতদন্তের রিপোর্টে ধর্ষণের কোন আলামত পাওয়া যায়নি বলে জানিয়েছেন ঢাকা মেডিকেল কলেজ ফরেনসিক মেডিসিন বিভাগের প্রধান ডা. সোহেল মাহমুদ।

আজ শনিবার দুপুরে তিনি বলেন, ময়নাতদন্তের সময় প্রাথমিকভাবে তার শরীরের ফ্যাকচারগুলো দেখে মনে হয়েছে ওপর থেকে পড়েই মারা গেছে। তবে মৃত্যুর আগে তাকে ধর্ষণ করা হয়েছিল কিনা সে বিষয়টি নিশ্চিত হওয়ার জন্য আমরা তার মৃতদেহ থেকে হাইভেজেনাল সপ সংগ্রহ করতে পরীক্ষাগারে পাঠাই।

ডা. সোহেল বলেন, আজ সেই রিপোর্টটি এসেছে। সেখানে ধর্ষণের কোনো আলামত পাওয়া যায়নি। এবং ওপর থেকে পড়ে রুম্পার মৃত্যু হয়েছে। এই প্রাথমিক রিপোর্টটি পুলিশের কাছে হস্তান্তর করা হবে। বাকি আরও দুটি রিপোর্ট আসার পর চূড়ান্ত রিপোর্ট দেয়া হবে।

প্রসঙ্গত গত ৪ ডিসেম্বর দিবাগত রাত পৌনে ১১টার দিকে সিদ্ধেশ্বরীর সার্কুলার রোডের ৬৪/৪ নম্বর বাসার নিচে অজ্ঞাত মরদেহ দেখে পুলিশকে খবর দেয় স্থানীয় বাসিন্দারা। ঘটনার পরপরই আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীর সদস্যরা হত্যার আলামত সংগ্রহ করেন। সুরতহাল শেষে সংগৃহীত আলামত ফরেনসিকে পাঠায়।

লাশটি পাওয়ার পর ধারণা করা হচ্ছিল– আশপাশের কোনো ভবন থেকে পড়ে যাওয়াই তার মৃত্যুর কারণ। কিন্তু আশপাশের ভবনে খোঁজ নিয়েও ওই তরুণীকে শনাক্ত করতে পারেনি পুলিশ।

ওই ঘটনার পরদিন পুলিশ বাদী হয়ে রমনা থানায় একটি হত্যা মামলা করে। ময়নাতদন্তের জন্য মরদেহ পাঠানো হয় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের মর্গে।

-এএ

ad

পাঠকের মতামত

Comments are closed.