181995

চট্টগ্রাম ওমরগণি কলেজে অবসরপ্রাপ্ত শিক্ষক সংবর্ধনা

আওয়ার ইসলাম: চট্টগ্রামের ওমরগণি এমইএস কলেজে সুদীর্ঘকাল অধ্যাপনার কর্মজীবন সফলতার সাথে শেষ করে আনুষ্ঠানিকভাবে বিদায় নিলেন কয়েকজন গুণী শিক্ষক। এদের মধ্যে রয়েছেন বিশিষ্ট লেখক ও ইসলামী চিন্তাবিদ ড. আ.ফ.ম. খালিদ হোসেন।

শনিবার (১৮ জানুয়ারি) সকালে কলেজের অধ্যক্ষ আনম সরোয়ার আলমের সভাপতিত্বে অবসরপ্রাপ্ত শিক্ষকদের আনুষ্ঠানিকভাবে বিদায়ী সংবর্ধনা প্রদান করা হয়।

অবসরপ্রাপ্ত শিক্ষকরা হলেন- ড. আফম খালিদ হোসেন (প্রাক্তন বিভাগীয় প্রধান ও অধ্যাপক, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ), অধ্যাপক সাইফুল ইসলাম চৌধুরী (প্রাক্তন বিভাগীয় প্রধান, হিসাববিজ্ঞান বিভাগ), অধ্যাপক তাপস কান্তি দাস (প্রাক্তন বিভাগীয় প্রধান, গণিত বিভাগ), সুমন দত্ত (প্রভাষক, হিসাব বিজ্ঞান বিভাগ, বর্তমানে সহকারী রেজিষ্টার, জাতীয় বিশ্ববিদ্যালয়)।

বিদায়ী শিক্ষকদের কর্মজীবন নিয়ে আলোচনায় অংশ নেন- চবি আইন বিভাগের শিক্ষক সাইদা হাসান খালেদ, অধ্যাপক বাহার উদ্দিন মুহা. জোবায়ের, শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক খোরশেদ আলম, অধ্যাপক ইয়াছমিন খানম, অধ্যাপক এ কিউ এম ছায়ফুল্লাহ, অধ্যাপক নাজমা আক্তার, অধ্যাপক রাজিব কান্তি পাল, অধ্যাপক কাজী ফারজানা হোসেন।

কর্মচারীদের পক্ষে বক্তব্য দেন, হারাধন দেব নাথ। আলোচকগণ ওমরগণি এম ই এস কলেজের বিদায়ী শিক্ষকগণের অবদানের কথা শ্রদ্ধার সাথে স্মরণ করেন।

ছাত্র-শিক্ষকদের প্রাণবন্ত উপস্থিতিতে কর্মজীবন শেষে বিদায়ী গুণী শিক্ষকদের জীবন ও কর্মের আলোচনায় আবেগময় হন সকলে। বিদায়ী শিক্ষকগণও তাদের অনুভূতি ও ভালবাসা প্রকাশ করে আবেগাপ্লুত হন।

-এএ

ad

পাঠকের মতামত

Comments are closed.